‘প্রকল্প নেওয়ার সময় চ্যালেঞ্জও বিবেচনায় রাখতে হবে’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 21:14:18

উন্নয়ন প্রকল্প হাতে নেওয়ার সময় কাঙ্ক্ষিত সুবিধার পাশাপাশি সম্ভাব্য চ্যালেঞ্জও বিবেচনায় রাখতে হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি বলেছেন, ‘তাহলে যথাসময়ে এবং যথাযথভাবে প্রকল্প বাস্তবায়ন সম্ভব হবে।’

রোববার (২১ জুলাই ) রাজধানীর কাকরাইলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের সম্মেলন কক্ষে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর ও চারটি ওয়াসার ২০১৮-১৯ অর্থবছরের সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচি পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী কিছু প্রকল্প কেন কাঙ্ক্ষিত লক্ষ্যমাত্রা অর্জন করতে পারেনি, তা সংশ্লিষ্টদের নিকট জানতে চান এবং প্রকল্পগুলোর কাজে গতি আনতে প্রকল্প পরিচালক ও সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দেন।

সভায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের চারটি, ঢাকা ওয়াসার পাঁচটি, চট্টগ্রাম ওয়াসার দুটি, খুলনা ওয়াসার একটি এবং রাজশাহী ওয়াসার একটি প্রকল্পকে মন্থর অগ্রগতিসম্পন্ন প্রকল্প হিসেবে চিহ্নিত করা হয়, যার সবগুলোই সুপেয় পানি সরবরাহ সংক্রান্ত প্রকল্প।

তাজুল ইসলাম বলেন, ‘সবাই দেশের কথা চিন্তা করে দায়িত্ব নিয়ে কাজ করলে, যেকোন প্রকল্প যথাযথভাবে বাস্তবায়ন করা সহজ হবে। পানি মানুষের অন্যতম মৌলিক অধিকার। কাজেই পানি সংশ্লিষ্ট প্রকল্পগুলো নিয়ে অবহেলার কোন সুযোগ নেই।’

এ সময় স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদসহ মন্ত্রণালয় ও সংস্থার সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর