ইতিবাচক দৃ‌ষ্টিভ‌ঙ্গি নিয়ে সংবাদ প‌রিবেশনের আহ্বান মু‌ক্তিযুদ্ধমন্ত্রীর

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 15:24:44

সাংবা‌দিক‌দের ইতিবাচক দৃ‌ষ্টিভ‌ঙ্গি নি‌য়ে যে কোনো সমস্যা তু‌লে ধ‌রে সংবাদ প‌রি‌বেশন করার আহ্বান জা‌নি‌য়েছেন সরকা‌রের মু‌ক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণাল‌য়ের মন্ত্রী আ ক ম মোজ্জা‌ম্মেল হক।

বৃহস্প‌তিবার (১৮ জুলাই) জাতীয় প্রেসক্লা‌বের ভিআই‌পি লাউঞ্জে 'গাজীপুর উন্নয়‌নের চ্যা‌লেঞ্জ ও করণীয়: জনপ্র‌তি‌নি‌ধি ও পেশাজীবী‌দের ভূ‌মিকা' শীর্ষক গোল‌টে‌বিল বৈঠক ও মুক্ত আ‌লোচনা সভায় প্রধান অ‌তিথির বক্ত‌ব্যে এ আহ্বান জানান তিনি।

মন্ত্রী তার বক্ত‌ব্যে সামা‌জে সাংবা‌দিকদের গুরুত্ব তু‌লে ধ‌রে ব‌লেন, ‘যেখা‌নে যে সমস্যাই হোক না কেন, তা সাংবা‌দিকরা তু‌লে ধর‌লে, কাজ করা সহজ হয়। সমস্যাগু‌লো কেন্দ্রীয় সরকা‌রের হোক বা স্থানীয় সরকারের হোক। সব সমস্যাই ইতিবাচক দৃ‌ষ্টিভ‌ঙ্গি নিয়ে লিখলে সং‌শ্লিষ্ট বিষ‌য় সরকা‌রের কা‌ছে প‌রিষ্কার হ‌বে, ব্যবস্থা নি‌তে সু‌বিধা হবে। কাউ‌কে হেয় করার জন্য নিউজ করার দরকার আ‌ছে ব‌লে ম‌নে ক‌রি না। জনগণের স্বা‌র্থে ইতিবাচকভাবে সরকা‌রের দৃ‌ষ্টি আকর্ষণ কর‌লে অনেক কা‌জে আ‌সে।’

বক্তব্য রাখছেন মু‌ক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণাল‌য়ের মন্ত্রী আ ক ম মোজ্জা‌ম্মেল হক, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

 

‌তি‌নি ব‌লেন, ‘সারা‌দে‌শের নদীর সমস্যা একটি জাতীয় সমস্যা। বর্জ্য ব্যবস্থাপনা নি‌য়ে সরকা‌রের পক্ষ থে‌কে অ‌নেক প‌রিকল্পনা নেওয়া হ‌য়ে‌ছে। নদীর স্রোত বা নাব্যতা ফি‌রি‌য়ে আনার জন্য কাজ কর‌ছি। সম্পূর্ণ এখনও বাস্তবায়ন হয় নাই। ঢাকার আ‌শপা‌শের চারটা নদী খনন করার প্রকল্প হাতে নেওয়া হ‌য়ে‌ছে। এ কাজটা শেষ করতে সময় লাগ‌বে। প্রকল্পটা বাস্তবায়ন হ‌লে নদী নি‌য়ে সমস্যা সমাধা‌নের প‌থে এ‌গিয়ে যা‌ব আমরা।’

হাসপাতালের উন্নয়ন করার জন্যও কাজ হ‌চ্ছে এবং আগামী এক বছ‌রের ম‌ধ্যে সমস্যাগু‌লো নিরসন হ‌বে ব‌লেও জানান মন্ত্রী।

জাতীয় সংস‌দের সংর‌ক্ষিত সংসদ সদস্য শামসুর নাহার ভূঁইয়ার সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে মূল প্রবন্ধ উপস্থাপন ক‌রেন বঙ্গবন্ধু গ‌বেষণা প‌রিষ‌দের সভাপ‌তি লায়ন মো. গ‌নি মিয়া বাবুল। বি‌শেষ অতিথি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন জাতীয় প্রেসক্লা‌বের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।

এ সম্পর্কিত আরও খবর