পার্টি অফিস থেকে এরশাদের চির বিদায়

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 18:17:38

দলীয় নেতাকর্মী ও সাধারণ জনগণের চোখের জল এবং ফুলেল শ্রদ্ধায় দলীয় পার্টি অফিস থেকে চির বিদায় নিলেন প্রয়াত সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

সোমবার (১৫ জুলাই) বিকেল ৪টা ১০মিনিটে বাইতুল মোকাররম জাতীয় মসজিদের উদ্দেশে রওনা করে এরশাদের মরদেহবাহী গাড়িটি।

আর কখনো এরশাদ এই পার্টি অফিসে আসবেন না, এ কথা বলেই অনেককে আর্তনাদ করতে দেখা গেছে। অনেকে হাউমাউ করে কেঁদেছেন। দীর্ঘদিনের পার্টি অফিসের স্টাফদের অনেকেও চোখের জল ফেলে বিদায় জানান এরশাদকে।

এরশাদের মরদেহে ফুলেল শ্রদ্ধা জানান দলীয় নেতাকর্মী ও ভক্তরা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

 

দুপুর ১২টায় ৬৬ পাইওনিয়ার রোড কাকরাইলে (জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়) শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য আনা হয় এরশাদের মরদেহ। সেখানে জাতীয় পার্টি, অঙ্গ সহযোগী সংগঠনের নেতাসহ সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয়। সোয়া চার ঘণ্টা সময় ধরে চলে শ্রদ্ধা নিবেদন। কফিনের উপরে রাখা ফুলে সামিয়ানা ছুঁই ছুঁই করছিল। জায়গা সংকুলান না হওয়ায় কিছু ফুল নিচেও নামিয়ে রাখতে হয়।

কিন্তু জনতার লাইন যেন শেষ হচ্ছিল না। লাইনে দাঁড়ানো অর্ধশতাধিক জনতার শেষ দর্শন অতৃপ্তই থেকে গেলে, সময় সংকটের কারণে।

 

কিন্তু শেষ পর্যন্ত কিছুটা শর্টকাট করে জাতীয় মসজিদে নেওয়া হয় তৃতীয় দফা এবং ঢাকায় শেষ জানাজার জন্য। জানাজা শেষে রাতে মরদেহ রাখা হবে সম্মিলিত সামরিক হাসপাতালের মরচুয়ারিতে। ১৬ জুন সকালে নেওয়া হবে পৈত্রিক বসতি রংপুরে। বাদ জোহর রংপুরে জানাজা হবে। এরপর ঢাকায় এনে বাদ আসর সামরিক করবস্থানে দাফন করার কথা রয়েছে। তবে রংপুরবাসি সেখানে দাফন করার জন্য দাবি জানিয়ে আসছে। তারা জীবন দিয়ে হলেও রংপুরে দাফনের হুমকি দিয়েছেন।

১৪ জুলাই সকাল পৌনে ৮টায় সিএমএইচে শেষ নিশ্বাস ত্যাগ করেন সাবেক সাবেক এই রাষ্ট্রপতি। অনেকদিন ধরেই অসুস্থতার মধ্য দিয়ে যাচ্ছিলেন তিনি। সর্বশেষ ২৬ জুন তিনি সিএমএইচে ভর্তি হয়েছিলেন।

আরও পড়ুন: রংপুরের পল্লী নিবাসে এরশাদের কবর খোঁড়া হচ্ছে

এ সম্পর্কিত আরও খবর