সংসদে এরশাদের দ্বিতীয় জানাজা সম্পন্ন

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 12:38:54

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় নামাজে জানাজা সম্পন্ন হয়েছে।

বৈরী আবহাওয়ার কারণে সোমবার (১৫ জুলাই) জাতীয় সংসদের টানেলের নিচে দ্বিতীয় জানাজা হয়। জানাজার আগে এরশাদের জীবনবৃত্তান্ত নিয়ে আলোচনা করেন তার সহধর্মিনী বেগম রওশন এরশাদ, ছোট ভাই ও জাতীয় পার্টির কো চেয়ারম্যান জিএম কাদের, জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ।  

এরশাদের জানাজায় অংশ নেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, আওয়ামী লীগের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ, বিএনপি’র ব্যারিস্টার মওদুদ আহমদ, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জাপার সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, সৈয়দ আবু হোসেন বাবলা, আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আব্দুস সোবহান গোলাপ, মাহবুব উল আলম হানিফ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শামসুল হক টুকু, এ বি তাজুল ইসলাম, কর্ণেল অব ফারুক খান, এ বি এম ফজলে করিম চৌধুরী, সাবের হোসেন চৌধুরী, ফজলে নূর তাপস, বিএনপি দলীয় সংসদ সদস্য জিএম সিরাজসহ অন্যান্য সংসদ সদস্য, জাতীয় পার্টির বিভিন্ন অঙ্গ সংগঠণের নেতাসহ বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতা এবং সর্বস্তরের জনসাধারণ।

জানাজা শেষে মরহুমের কফিনে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, প্রধানমন্ত্রীর পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন, স্পিকারের পক্ষে ক্যাপ্টেন মিয়া মোহাম্মদ নাঈদ রহমান, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, জাতীয় সংসদের প্রধান হুইপ নূর ই আলম চৌধুরী ও অন্যান্য হুইপবৃন্দ।

এছাড়া জাতীয় পার্টির পক্ষ থেকে সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারসহ অন্যান্য নেতৃবৃন্দ শ্রদ্ধা জানান। শ্রদ্ধা জানানো শেষে মরহুম এরশাদের মরদেহ নিয়ে যাওয়া হয় জাতীয় পার্টির বনানী অফিসে। এর আগে সকাল ১০টার দিকে তার মরদেহ বহনকারী গাড়িটি জাতীয় সংসদ ভবন এলাকায় পৌঁছায়।

গতকাল রোববার (১৪ জুলাই) সকাল পৌনে ৮ টায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন এরশাদ। ওইদিন বাদ জোহর ঢাকা সেনানিবাস কেন্দ্রীয় মসজিদে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এ সম্পর্কিত আরও খবর