পুলিশ নিজের নিরাপত্তার জন্য নয়নকে গুলি করেছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা | 2023-07-15 23:07:04

নিশ্চয়ই নয়ন অস্ত্র দেখিয়েছে বা নিজেকে আড়াল করার জন্য প্রচেষ্টা করেছিল। সেই মুহূর্তে পুলিশ নিজের নিরাপত্তার জন্য হয়ত নয়নকে গুলি করেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (২ জুলাই) সিরডাপ মিলনায়তনে সম্প্রতির বাংলাদেশ আয়োজিত 'শতবর্ষের পথে বঙ্গবন্ধু ও সম্প্রীতির বাংলাদেশ ' শীর্ষক সেমিনারে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যে তিনজন ছেলে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করেছে, আমাদের নিরাপত্তা বাহিনী, গোয়েন্দা বাহিনী তাদের পিছনে সার্বক্ষণিক লেগে ছিল। তাদের গ্রেফতারের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছিল। আমরা দুজনকে ধরেছি। আমি আগেই বলেছিলাম, আমরা সবাইকে ধরে ফেলব। তবে শেষ মুহূর্তে এই নয়ন শুধু পালিয়ে বেড়াচ্ছিল অবস্থান চেঞ্জ করছিল।

মন্ত্রী বলেন, তাই তার (নয়ন) সঙ্গে শেষ পর্যন্ত গুলিবিনিময় হয়েছে। তবে আমি এখনো জানিনা কি কারণে তাকে আসলেই গুলি করা হয়েছে। তবে এটা নিশ্চিত থাকেন, নিশ্চয়ই সে অস্ত্র দেখিয়েছিল, নিজেকে আড়াল করার চেষ্টা করেছিল। পুলিশ নিজের নিরাপত্তার জন্যই তার সঙ্গে গুলিবিনিময়ে করেছে।

অপর একটি প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা নিশ্চিন্তে থাকেন। কারা এর পিছনে ছিল। আমরা তদন্ত করে বের করব। আমরা চাই, এই ঘটনা যেন আর বাংলাদেশে না হয়।

তিনি বলেন, এ ঘটনায় প্রভাবশালী যারা থাকবে আমরা  তাদেরকেও বের করবো। আপনারা দেখেছেন, কোনো প্রভাবশালীকে এমনকি আমাদের নির্বাচিত প্রতিনিধিকেও  আমরা ক্ষমা করছি না। দেশে সুশাসন প্রতিষ্ঠা করার জন্য যা যা করার প্রয়োজন প্রধানমন্ত্রী সেগুলোই করছেন।

এ সম্পর্কিত আরও খবর