‘মাদক-সন্ত্রাস রুখতে জনসচেতনতা বাড়াতে হবে’

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-28 16:30:20

সরকারের জিরো টলারেন্স নীতি এবং সচেতন জনগণই মাদক সন্ত্রাস রুখবে বলে মন্তব্য করেছেন রংপুর বিভাগীয় কমিশনার কেএম তারিকুল ইসলাম।

তিনি বলেছেন, ‘সরকারের পক্ষ থেকে মাদক ব্যবসায়ী ও চালানকারীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হয়েছে। দেশের আইনশৃঙ্খলা বাহিনীও মাদকের ব্যাপারে জিরো টলারেন্স নীতিতে অনড়। জনগণও দিন দিন মাদকের ব্যাপারে সচেতন হচ্ছে। তবে মাদক-সন্ত্রাস রুখতে জনসচেতনতা আরও বাড়াতে হবে।’

বুধবার (২৬ জুন) দুপুরে রংপুর টাউন হলে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে এক আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ‘সুস্বাস্থ্যেই সুবিচার, মাদক মুক্তির অঙ্গীকার’ এই প্রতিপাদ্যে রংপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর মাদক বিরোধী আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে কে এম তারিকুল ইসলাম বলেন, ‘মাদক প্রতিরোধে সরকারের কার্যক্রম সকলকে জানাতে হবে। জনগণ সচেতন হলে মাদক ব্যবসায়ীদের সমাজে স্থান হবে না। আমাদের আগামী প্রজন্মের সুন্দর ভবিষ্যতের এখন বড় বাধা মাদক। এটা সন্ত্রাসে রুপ নিয়েছে। সমৃদ্ধ বাংলাদেশ গড়তে এই সন্ত্রাস রুখতে হবে। এজন্য মাদক বিরোধী আন্দোলন গড়ে তুলতে হবে। জনসচেতনা বাড়াতে হবে।’

 

রংপুরের জেলা প্রশাসক মো. আসিব আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- রংপুর ররেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, রংপুর জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম, পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার আবু মারুফ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহম্মেদ, মহানগরের সভাপতি সাফিউর রহমান সফি।

স্বাগত বক্তব্য দেন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উপপরিচালক মাসুদ হোসেন। আলোচনা শেষে প্রবন্ধ লেখা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের অতিথিরা।

এদিকে, সকালে রংপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে মাদকবিরোধী একটি বর্ণিল শোভাযাত্রা নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠানে নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক শতাধিক শিক্ষার্থী, শিক্ষক, মাদকাসক্ত নিরাময় কেন্দ্রের রিকোভারি, সমাজকর্মী, জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের সদস্যরাসহ বেসরকারি সংগঠনের সদস্যরা অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর