মাদক-সন্ত্রাসকে চ্যালেঞ্জ হিসেবে নিতে হবে: ডিএমপি কমিশনার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 22:54:55

উগ্রবাদ, সন্ত্রাস ও মাদককে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে, পেশাদারিত্বের সাথে সেসব মোকাবিলা করতে নবীন পুলিশ কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে ডিএমপি হেডকোয়ার্টার্সে ৩৬তম বিসিএস শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের উদ্দেশ্যে তিনি বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ বাংলাদেশ পুলিশ বাহিনীর সবচেয়ে বড় ইউনিট। এখানে যোগদান করায় চাকরি-জীবনের প্রথম সময়টা অনেক কিছু শিখতে পারবে। আমাদের সম্মিলিত উদ্যোগ, প্রচেষ্টা এবং পেশাদারি দক্ষতার কারণে প্রতিটি চ্যালেঞ্জকে অত্যন্ত সফলভাবে আমরা মোকাবিলা করেছি। আমি মনে করি, চ্যালেঞ্জ এখনও শেষ হয়ে যায়নি। সামনে আমাদের অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। উগ্রবাদ, সন্ত্রাস ও মাদকসহ অন্যান্য ভয়াবহ চ্যালেঞ্জগুলো আমাদের মোকাবিলা করতে হবে। এসব চ্যালেঞ্জ আপনারা পেশাদারিত্বের সাথে মোকাবিলা করবেন।

আছাদুজ্জামান মিয়া বলেন, মুক্তিযুদ্ধে প্রথম প্রতিরোধকারী বাংলাদেশ পুলিশ। সেটি আমাদের অহংকার, সেটি আমাদের প্রেরণা ও শক্তির মূল উৎস। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে আমরা কাজ করে যাচ্ছি। আপনাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথ পালন করবেন। অতীতে পুলিশের সক্ষমতা কমতি থাকলেও বর্তমানে পুলিশের সক্ষমতা অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। বর্তমানে ডিএমপিতে আমরা এমন নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি যে, এই নিরাপত্তা ব্যবস্থা ভেঙ্গে নৈরাজ্য সৃষ্টি করা সন্ত্রাসীদের জন্য কঠিন হবে।

এ সম্পর্কিত আরও খবর