শেষ মুহূর্তে শপিং মলে কেনা-বেচার ধুম

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-19 09:38:10

আর মাত্র দুই বা তিন দিন পরেই শুরু হচ্ছে ঈদুল ফিতর। ঈদ আসবে নতুন কাপড় হবে না, তা কি করে হয়! যে যার সাধ্য মতো নতুন কাপড় কিনছেন। সাধ্য অনুযায়ী কেউ ফুটপাতে, কেউ আবার বড় কোনো শপিং মলে। ঈদ আসন্ন হওয়ায় শেষ মুহুর্তে মানুষের ধুম পড়েছে মার্কেটগুলোতে। দুই হাত ভরে কেনাকাটা করে চলছেন ক্রেতারা।

রোববার (২ জুন) রাজধানীর নিউমার্কেট এলাকা ঘুরে দেখা যায়, ক্রেতাদের উপচে পড়া ভিড় লেগে আছে। তবে সকালে বৃষ্টি হওয়ায় বিপাকে পড়েছেন বিক্রেতারা। বিশেষ করে ফুটপাতের দোকানগুলো। দুপুর দেড়টার সময়ও তারা ভালোভাবে দোকান মেলে বসতে পারেননি।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেঘ কেটে যখন আকাশ পরিষ্কার, তখন বিক্রেতাদের মুখেও যেন আলোর ঝলক দেখা গেল। সবাই হাক ডাক দিচ্ছেন নানা অফারে। আর নারী, পুরুষ সব বয়সের মানুষের গন্তব্য যেন এখন মার্কেটগুলো।

নিউমার্কেটের ফুটপাতের দোকানি কাউসার রহমান বার্তা২৪.কম-কে বলেন, ‘আজ রাতে বিক্রি বাড়বে। এখন দুই একটা বিক্রি হচ্ছে, তবে ইফতারের পর ক্রেতা আসবে বেশি।’

এই দোকানির দাবি, ২৭ রমজানে সাধারণত মানুষ শেষ মুহূর্তের কেনাকাটা করে থাকেন। যারা শুরুতে কিনতে পারেননি, তারা এখন কিনছেন পছন্দের পোশাক। আবার কেউ জামার সঙ্গে ম্যাচিং করে জুতাসহ অন্যান্য সামগ্রিও কিনছেন।

অন্যদিকে পোশাকের পাশাপাশি অনেকেই গৃহ সামগ্রি কিনছেন। কেউ ফুলের দোকানে তো কেউ ক্রোকারিজের দোকানে। ঈদে নতুন পোশাকের পাশাপাশি নতুন গৃহ সামগ্রির সেট।

এ সম্পর্কিত আরও খবর