রংপুরে বিআরটিসি সিটি বাস সার্ভিস চালু

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-29 04:25:59

রংপুর মহানগরবাসীর দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে বিআরটিসি সিটি বাস সার্ভিস চালু করা হয়েছে। তবে সিটি সার্ভিস বলা হলেও বাস দুটি নগরীর মূল সড়কের বাইরে বাইপাস সড়ক দিয়ে দুটি রুটে চলাচল করবে।

সোমবার (২০ মে) দুপুর ১টায় নগরীর সিও বাজার বিজিবি গেট সংলগ্ন এলাকায় ডাবল ডেকার বাসের চলাচল কার্যক্রমের উদ্বোধন করেন সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ট্রাফিক) ফরহাদ ইমরুল কায়েস, টিআই দেলোয়ার হোসেন, বিআরটিসি রংপুর ডিপোর ম্যানেজার মেহেদী হাসান, মোটর শ্রমিক ইউনিয়নের সিও বাজার শাখার সভাপতি আব্দুস সামাদ খান, সেক্রেটারি শমসের আলীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

এ সময় মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ‘চলাচলের ক্ষেত্রে জনগণের দুর্ভোগ কমাতে এই বাস সার্ভিস কাজে লাগবে।’

রংপুর বিআরটিসি বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) মেহেদী হাসান জানান, বাস দুটি নগরীর পাগলাপীর থেকে দুটি পৃথক রুটে নিয়মিত চলাচল করবে। একটি বাস পাগলাপীর থেকে পীরগঞ্জ, অন্যটি একই সময় পাগলাপীর থেকে কাউনিয়া তিস্তাব্রিজ পর্যন্ত চলাচল করবে।

তিনি আরও জানান, হাজির হাট, সিও বাজার, মেডিকেল মোড়, মডার্ন মোড়, টার্মিনাল রোড, দর্শনা, তাজহাট, পায়রাবন্দ ও সাতমাথার যাত্রীরা এই বাসে যাতায়াতের সুবিধা ভোগ করবে।

বাসগুলোর নিচ তলায় ৩২ জন এবং ২য় তলায় ৪৩ জন যাত্রী বসতে পারবে। এছাড়াও প্রতিবন্ধী এবং মুক্তিযোদ্ধাদের জন্য আসন সংরক্ষিত রয়েছে। বাসগুলো সিসি ক্যামেরাসহ আধুনিক সকল সুযোগ সুবিধা সমৃদ্ধ।

আগামী মাসের মধ্যে আরও দুটি একতলা বাস নিয়ে আসা হবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর