ডিএসসিসি’র দাম না মানায় ১৬ মাংস ব্যবসায়ীকে জরিমানা

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 06:40:30

রমজান উপলক্ষে রাজধানীর মাংস ব্যাবসায়ীদের জন্য দাম নির্ধারণ করে দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। কিন্তু সেই দাম মানায় বুধবার (৮ মে) ১৬ মাংস ব্যবসায়ীকে জরিমানা করেছে ডিএসসিসি।

ডিএসসিসির পাঁচটি অঞ্চলে অভিযান চালিয়ে মাংস ব্যবসায়ীদের কাছ থেকে মোট এক লাখ ৯৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি তাদের সর্তক করা হয়।

অঞ্চল-১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমানের নেতৃত্বে সেগুনবাগিচা, কাকরাইল এবং বড় মগবাজার এলাকায় অভিযান পরিচালনা করে তিন মাংস বিতানের কাছ থেকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

তাদের মধ্যে সেগুনবাগিচার হাজী আফজাল মাংস বিতানকে ৫০ হাজার, আগোরা কাকরাইল শাখাকে ৫০ হাজার এবং মগবাজার মেঙ্গল মিটসকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান বার্তা২৪.কমকে বলেন, এসব দোকান সিটি করপোরেশেনের নির্ধারিত দাম মানছিল না। তারা অধিক দামে মাংস বিক্রি করছিল। আমরা আজকে মূলত মাংসের দোকানগুলোতে বেশি নজর দিয়েছি।

অঞ্চল-২ এর (শান্তিনগর) আওতাধীন আজাদ মাংস বিতানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা বার্তা২৪.কমকে জানান, নির্ধারিত দাম না মানায় জরিমানা করা হয়েছে।

একই অভিযোগে হাজারীবাগ এলাকায় চারটি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এখানে অভিযানের নেতৃত্ব দেন অঞ্চল-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান।

একই অপরাধে কাজী আলাউদ্দিন রোড, টিপু সুলতান রোডে অভিযান চালিয়ে পাঁচটি প্রতিষ্ঠানের কাছ থেকে ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ অঞ্চলে অভিযানের নেতৃত্ব দেন অঞ্চল-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট উদয়ন দেওয়ান।

এছাড়া জরিমানা করা হয় সায়দাবাদ বাসস্ট্যান্ড এলাকার তিন প্রতিষ্ঠানকে। এই অঞ্চল থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। সেখানে অঞ্চল-৫ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সামছুল হকের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

আরও পড়ুন: মেয়রের নির্দেশ মানছেন না মাংস ব্যবসায়ীরা

এ সম্পর্কিত আরও খবর