ইভিএমে ময়মনসিংহ সিটিতে রোববার ভোট

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ, বার্তা২৪.কম: | 2023-08-31 05:40:29

ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) প্রথম নির্বাচন রোববার(৫ মে) সকাল ৮টা থেকে বিকেল চারটা পর্যন্ত একযোগে অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

বৈরী আবহাওয়ার মাঝেও শনিবার (৪ মে) সকাল থেকে নগরীর সার্কিট হাউজ জিমনেশিয়াম থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয় নির্বাচনী সরঞ্জাম। মসিকের ৩৩টি ওয়ার্ডে ১২৭টি ভোট কেন্দ্রে ইভিএম প্রদ্ধতিতে ২ লাখ ৯৬ হাজার ৯৩৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন।

রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, প্রথমবারের মত অনুষ্ঠিতব্য এই নির্বাচনে ব্যাপক নিরাপত্তা হাতে নেওয়া হয়েছে। নির্বাচন কমিশনের পক্ষ থেকেও নেওয়া হয়েছে সব ধরণের প্রস্তুতি।

নির্বাচন অফিস জানায়, প্রতিটি ভোট কেন্দ্রে ১০ জন আনসার সদস্য ও তিনজন করে পুলিশ সদস্য থাকবে। পাশাপাশি নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তাসহ সংশ্লিষ্ঠ সকলের নিরাপত্তা ২২ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৩৩টি মোবাইল টিম, পুলিশের ৩৩টি মোবাইল টিম (প্রতি ওয়ার্ডে একটি করে) ও ১১টি স্ট্রাইকিং থাকবে। প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তিনজন অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

এছাড়াও নির্বাচনকালীন সব ধরণের অপরাধ নিয়ন্ত্রণ এবং অপরাধীদের আইনের আওতায় এনে সাজা প্রদানে ১৬ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে থাকবেন।

নির্বাচনে ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৪২ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭০প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন। মেয়র পদে কোনো প্রার্থী না থাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইকরামুল হক টিটু বিনা প্রতিদ্বন্দ্বিতা মেয়র নির্বাচিত হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর