স্ত্রীর স্বীকৃতি চাওয়ায় দগ্ধ তরুণীর মৃত্যু

ঢাকা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 06:34:32

লক্ষ্মীপুরের কমলনগরে গিয়ে স্ত্রীর স্বীকৃতি চাওয়ায় দগ্ধ তরুণী শাহেনূর আক্তার (২৪) মারা গেছেন। সোমবার (২২ এপ্রিল) পৌনে ১২টার দিকে তিনি মারা যান। বিষয়টি ঢামেকের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো.বাচ্চু মিয়া বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছন।

তিনি জানান, শাহিনুরের শরীরের ৫৫ শতাংশ দগ্ধ ছিল। তার গলা, বুক, হাত ও দগ্ধ হয়েছিল।

মৃত শাহেনূর চট্টগ্রামের রাউজান উপজেলার সোনাগাজি গ্রামের জাফর আলমের মেয়ে।

কমলনগর থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) আলমগীর হোসেন জানান, এ ঘটনায় আলাউদ্দিন ও আবদুর রহমান নামে দুইজনকে আটক করেছে পুলিশ। তারা ওই তরুণীর দাবি করা স্বামী সালাউদ্দিনের ভাই। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এর আগে রোববার (২১ এপ্রিল) বিকালে উপজেলার চরফলকন ইউনিয়নের আইয়ুবনগরে একটি সয়াবিন ক্ষেত থেকে দগ্ধ অবস্থায় শাহেনূরকে উদ্ধার করা হয়। ওই রাতে লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই তরুণী বলেন, প্রায় দেড় বছর আগে সালাউদ্দিনের সঙ্গে বিয়ে হয়েছিল। স্ত্রী হিসাবে স্বীকৃতি দেওয়ার দাবি নিয়ে তিনি কমলনগর গিয়েছিলেন। কিন্তু স্ত্রীর স্বীকৃতি চাওয়ায় সালাউদ্দিন তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়।

বিকালে দগ্ধ অবস্থায় তাকে স্থানীয় ইউপি সদস্য হাফিজ উল্লাহ ও গ্রাম পুলিশ আবু তাহের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে সদর হাসপাতালে ভর্তি করেন। অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢামেকের বার্ন ইউনিটে স্থানান্তর করা হয়।

চিকিৎসকরা জানান, আগুনে ওই তরুণীর মুখ-হাতসহ শরীরের প্রায় ৪০ ভাগ পুড়ে যায়।

সালাউদ্দিন স্ত্রী ও দুই সন্তান নিয়ে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরফলকন ইউনিয়নের আইয়ুবনগর এলাকায় শ্বশুর বাড়িতে বাস করেন। পেশায় তিনি রিকশাচালক। তার বাবার নাম মহর আলী।

আরও পড়ুন: স্ত্রীর স্বীকৃতি চাওয়ায় দগ্ধ হয়ে হাসপাতালে তরুণী!

এ সম্পর্কিত আরও খবর