মিরপুরের আগুন দেখতে উৎসুক জনতার ভিড়

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 12:49:33

রাজধানীর মিরপুর ১৪ নম্বরের পুলপাড়ে একটি পোশাক কারখানায় আগুনের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ১৫টি ইউনটের আড়াই ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসলেও ভবনে এখনো ধোঁয়া রয়েছে। এদিকে আগুন দেখতে ঘটনাস্থলে ভিড় করছেন উৎসুক জনতা। এতে আগুন নিয়ন্ত্রণে কিছুটা বেগ পেতে হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

রোববার (১৪ এপ্রিল) বিকেল ৫টা ৫মিনিটে সিটি পার্কের ১০ তলা ভবনের ৬ তলায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সঙ্গে যুক্ত হয়েছে নৌবাহিনী, সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক (অপারেশন) দিলীপ কুমার বার্তা২৪.কমকে বলেছেন, ‘আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয়েছে। গার্মেন্টস পণ্য ছিল। যে কারণে অনেক ধোঁয়া হয়েছে। হতাহতের ঘটনা নেই। ধোঁয়াতে দু’জন ফায়ার সার্ভিসেরকর্মী অসুস্থ হয়ে পড়েছেন, তাদের হাসপাতালে নেওয়া হচ্ছে।’

কাফরুল থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল কাদের বার্তা২৪.কমকে বলেন, ‘১০ তলা ভবনের ৬ ও ৭ তলার এক পাশে আগুন লেগেছে। সেখানে গার্মেন্টস কারখানার মালামাল রাখা হয় বলে আমরা জানতে পেরেছি।’

বার্তা২৪.কমের প্রতিবেদক জানান, প্রথমে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট কাজ করে। পরবর্তীতে আগুন ছড়িয়ে গেলে নিয়ন্ত্রেণে ১৫টি ইউনিট কাজ শুরু করে। আগুন নিয়ন্ত্রণে আসলেও ধোঁয়ার তীব্রতা দেখা গেছে।

এদিকে ঘটনাস্থলে উৎসুক জনতার ভিড় জমেছে। তাদের নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়েছে। নির্ধারিত জায়গার মধ্যে ঢুকে পড়ছেন তারা। স্থানীয় প্রশাসন চেষ্টা করছেন, কিন্তু নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে। সাধারণ জনতাকে নিয়ন্ত্রণে সেনাবাহিনীর সদস্যরা কাজ করছেন। আগুনের ঘটনায় মিরপুর ১৪ নাম্বারের এই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

এর আগে ২৮ মার্চ (বৃহস্পতিবার) বনানীর ফারুক রূপায়ণ (এফআর) টাওয়ারে ভযাবহ অগ্নিকাণ্ড ঘটে। ওই ঘটনায় ফায়ারম্যান সোহেল রানা সহ ২৭ জন নিহত হন। আহত হন অন্তত ৭০ জন।

এ সম্পর্কিত আরও খবর