মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগে শিক্ষক আটক

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম | 2023-08-18 15:09:52

শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের সামনে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) সম্পর্কে অবমাননাকর বক্তব্য উপস্থাপন করার অভিযোগে প্রভাত চন্দ্র নামে এক শিক্ষককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে রংপুর মহানগরীর তাজহাট সরকারি কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউট থেকে তাকে আটক করা হয়।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, সোমবার (১ এপ্রিল) সকালে তাজহাট সরকারি কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউটের ৬ষ্ঠ ব্যাচের ক্লাস নেওয়ার সময় সিনিয়র শিক্ষক প্রভাত চন্দ্র মহানবী হযরত মুহাম্মদকে (সাঃ) নিয়ে অবমাননাকর মন্তব্য করেন। এতে শিক্ষার্থীরা তাৎক্ষণিক প্রতিবাদ জানান এবং অধ্যক্ষ বরাবর ঐ শিক্ষকের ব্যাপারে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

বিষয়টি মঙ্গলবার সকালে জানাজানি হলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ইন্সটিটিউটের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার ও শাস্তির দাবিতে বিক্ষোভ করেন। একই সময়ে বিক্ষুব্ধ এলাকাবাসী তাজহাট মোড়ে কুড়িগ্রাম-লালমনিরহাট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। এতে মহাসড়কে প্রায় এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এমন পরিস্থিতিতে বিক্ষুদ্ধ শিক্ষার্থী ও এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে অভিযুক্ত শিক্ষক প্রভাত চন্দ্রকে আটক করে তাজহাট থানা পুলিশ।

এ ব্যাপারে সরকারি কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউটের অধ্যক্ষ কৃষিবিদ মোহাম্মদ আলী জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। পুলিশ প্রভাত চন্দ্রকে আটক করে নিয়ে গেছে। এ ঘটনায় মামলা দায়ের করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর