চলন্ত বাস থেকে ‘ফেলে’ সিকৃবির শিক্ষার্থীকে হত্যা

সিলেট, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, সিলেট, বার্তা২৪.কম | 2023-08-22 17:11:16

চলন্ত বাস থেকে ‘ধাক্কা’ দিয়ে ফেলে ওয়াসিম আফনান নামের সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) এক শিক্ষার্থীকে হত্যার অভিযোগ উঠেছে।

শনিবার (২৩ মার্চ) সন্ধ্যায় ঢাকা সিলেট মহাসড়কের শেরপুর নামক স্থানে ঘটনাটি ঘটে। নিহত ওয়াসিম সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের চতুর্থ বর্ষের ছাত্র। তিনি হবিগঞ্জে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুদ্র গ্রামের মো. আবু জাহেদ মাহবুব ও ডা. মীনা পারভিনের ছেলে।

ওয়াসিমের সহপাঠী নয়ন অভিযোগ করেন জানান, ওয়াসিম সিলেটে আসার উদ্দেশে ময়মনসিংহ রোডের উদার পরিবহন নামের একটি বাসে ওঠেন। সেখানে বাসের হেল্পার ও চালকের সাথে তার বাকবিতণ্ডা হয়। পরে সেই বাসের হেল্পার তাকে চলতি বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেন। এতে ঘটনাস্থলেই ওয়াসিমের মৃত্যু হয়।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা জানান, ওয়াসিম আফনান নামে এক ছাত্রকে আহত অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আনার পর ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

সিকৃবির রেজিস্ট্রার বদরুল ইসলাম সোয়েব জানান, ওয়াসিমসহ আরেকজন ছাত্র ওই বাসে করে বাড়ি থেকে সিলেট আসছিল। এ সময় বাসের হেলপারের সঙ্গে বাকবিতণ্ডার হয়। এক পর্যায়ে দু'জনকেই বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয় বাসটির চালকের দুই সহকারী। এরমধ্যে ওয়াসিমের উপর দিয়ে আরেকটি গাড়ি চলে যাওয়ায় ঘটনাস্থলেই তিনি মারা যান। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় এলাকায় বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

এছাড়া শিক্ষার্থী নিহতের ঘটনায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করে।

এ সম্পর্কিত আরও খবর