ডিএনসিসি কর্মকর্তা শফিকুর সাময়িক বরখাস্ত

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 09:06:07

পরিষ্কার রাস্তায় ময়লা ফেলার নির্দেশনা দেওয়ায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাহী প্রকৌশলী ও অতিরিক্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) এস এম শফিকুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গত রোববার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ডিএনসিসি আয়োজিত তেজগাঁও সাতরাস্তা সংলগ্ন মেয়র আনিসুল হক সড়কে পরিচ্ছন্নতা অভিযান ও দেয়ালচিত্রণকালে পরিচ্ছন্নতা কর্মীদের কাগজের টুকরা পরিষ্কার রাস্তায় ছড়ানোর নির্দেশ দেন শফিকুর রহমান।

গণমাধ্যমে এ নিয়ে প্রতিবেদন আসে। পরে বিষয়টি মেয়র আতিকুল ইসলামের দৃষ্টিগোচর হলে তাৎক্ষণিকভাবে দুঃখ প্রকাশ করেন মেয়র। জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন তিনি। এর পরের দিনই (সোমবার) অভিযুক্ত সেই কর্মকর্তাকে মেয়রের অনুমোদনক্রমে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

এছাড়া, একই ঘটনায় জড়িত থাকায় বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কাজের ঠিকাদার কর্তৃক নিয়োগকৃত ওয়ার্ক সুপারভাইজার মো. সালাহ উদ্দিনকেও দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

এ ঘটনায় প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. আমিনুল ইসলামকে সভাপতি করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটিকে আগামী সাত কর্ম দিবসের মধ্যে মেয়র বরাবর তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর