বিমানবন্দরে ২৫০ কার্টন সিগারেট উদ্ধার, আটক ১

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম | 2023-08-25 01:09:06

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২৫০ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউস। এ ঘটনায় ফরিদ নামের ১ জনকে আটক করা হয়েছে।

সোমবার (১৮ মার্চ) দুপুরে সিগারেটের কার্টনগুলো জব্দ করার বিষয়ে বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন।

আলমগীর হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এয়ারফ্রেইট ইউনিট থেকে বিপুল পরিমাণ সিগারেট আটক করে কাস্টমস হাউসের প্রিভেন্টিভ দল। রোববার রাতে জেদ্দা টু ঢাকা এসভি ৮০২ ফ্লাইট ঢাকা এয়ারপোর্টে আসে। বিমান থেকে লাগেজ আনলোড হওয়ার পর এয়ারফ্রেইট ইউনিটে রাতেই অভিযান চালিয়ে ২৫০ কার্টন সিগারেট জব্দ করা হয়।

অতিরিক্ত এসপি আলমগীর আরও বলেন, ‘আটক ব্যক্তির নাম মোহাম্মাদ ফরিদ। তিনি চট্টগ্রামে থাকেন। এই ঘটনায় বিমানবন্দর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

উল্লেখ্য, আইন অনুযায়ী সিগারেটের প্যাকেটের গায়ে বাংলায় ‘ধূমপান বিরোধী সতর্কীকরণ’ লেখা ব্যতীত যেকোনও বিদেশি সিগারেট আমদানি করা নিষিদ্ধ। কাস্টমসের সংশ্লিষ্ট কর্মকর্তারা মনে করেন, উচ্চ শুল্কহার পরিহারের জন্যই আমদানি নিয়ন্ত্রিত এসব সিগারেট আনা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর