পুরস্কৃত হলেন সেই সাংবাদিক ও পুলিশ কর্মকর্তা

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ, বার্তা২৪.কম | 2023-08-30 17:05:37

মানসিক ভারসাম্যহীন যুবককে পাল্টে দেওয়া ও তার পরিবারের মাঝে ফিরিয়ে দেওয়ার ঘটনায় ময়মনসিংহে সাংবাদিক হোসাইন শাহীদ ও ২নং ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) দেবাশীষ সাহাকে পুরস্কৃত করেছে জেলা পুলিশ।

সোমবার (১৮ মার্চ) বেলা ১১টার দিকে জেলা পুলিশ লাইন্সে আয়োজিত মাসিক কল্যাণ সভায় তাদের হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়।

মানবিক সেবায় বিশেষ অবদানের জন্য এ দুজনকে সনদপত্র তুলে দেন জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন।

এ সময় পুলিশ সুপার বলেন, তাদের এমন মহৎ কাজের মাধ্যমে দীর্ঘদিন পর সেই যুবকটি ফিরে পেয়েছে তার পরিবারকে। পাশাপাশি বাংলাদেশ পুলিশকেও তারা সম্মানিত করেছে। আশা করি ভবিষ্যতেও তাদের এই কর্মস্পৃহা অব্যাহত থাকবে এবং এতে অন্যরাও উদ্বুদ্ধ হবে।

এ সময় ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার জয়িতা শিল্পী, আল আমীন, সাখের হোসেন ছিদ্দিকীসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২১ ফেব্রুয়ারি ওই এসআই দেবাশীষ সাহা ও যমুনা টিভির ময়মনসিংহ ব্যুরো প্রধান হোসাইন শাহীদ মিলে সোহেল (৩০) নামে এক মানসিক ভারসাম্যহীন যুবকের জট পাকানো চুল, দাড়ি কেটে, গোসল ও নতুন পোশাক পরিয়ে পাল্টে দিয়েছিলেন। তারপর তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নিয়ে গিয়ে তার হাতের অস্ত্রোপচার করান তারা।

এ নিয়ে ভিডিওসহ বার্তা২৪.কম-এ প্রতিবেদন প্রকাশিত হলে তা মুহূর্তেই সারাদেশে ছড়িয়ে পড়ে। অপরদিকে সোহেলের পরিচয় ও তার পরিবারকে খুঁজে পেতে পুলিশের পাশাপাশি বার্তা২৪.কম সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালায়। পুলিশের ও বার্তা২৪.কমের তৎপরতায় শুক্রবার (২২ ফেব্রুয়ারি) সন্ধান পাওয়া যায় সোহেলের পরিবারের।

পরদিন ময়মনসিংহ এসে তাকে নিয়ে যান সোহেলের বড় বোন মাহবুবা খান মায়া। তিনি জানিয়েছিলেন, ঝালকাঠি জেলা সদরের বাউলকান্দি গ্রামের নানা বাড়িতে পরিবারের সঙ্গে থাকতেন সোহেল। ৪ বছর আগে হারিয়ে গিয়েছিলেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর