হতদরিদ্রদের সেবা পেতে ৫০০০ টাকা ঘুষ সমাজসেবা অধিদপ্তরে

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-21 16:49:35

সমাজসেবা অধিদপ্তরে হতদরিদ্র ব্যক্তিদের জটিল রোগের চিকিৎসার জন্য আর্থিক সাহায্য প্রাপ্তিতে ঘুষ প্রদান করতে হয় এমন অভিযোগের ভিত্তিতে ঐ অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক) ।  ঘটনা উদ্ঘাটন করেছে দুদক।

মঙ্গলবার(১২ ফেব্রুয়ারি) দুদক মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে সহকারী পরিচালক আতাউর রহমান সরকার এবং উপসহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে গঠিত একটি টিম এ অভিযান চালায়।

সরেজমিন পরিদর্শনে দুদক টিম দেখতে পায়, যেকোন আর্থিক সাহায্যের চেক প্রদানের জন্য প্রশাসনিক কর্মকর্তা কাওছার আহমেদ কমপক্ষে ৫০০০ টাকা ঘুষ গ্রহণ করেন, এ অর্থ প্রদান না করলে মারাত্মকভাবে অসুস্থ রোগীদেরও ভোগান্তিতে ফেলেন।

এমনকি লিভার সিরোসিসে আক্রান্ত ব্যক্তিও ঘুষ না দেয়ায় প্রাপ্য অনুদান থেকে বঞ্চিত হন। দুদক টিম দেখে, সমাজসেবা অধিদপ্তর, বিভাগীয় অফিস, বরিশাল-এর এক কর্মচারী ও দালালদের সঙ্গে কাওছার আহমেদ দরকষাকষি করছেন।

এ ভয়ানক দুর্নীতির ঘটনা দুদক মহাপরিচালক মুনীর চৌধুরী সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালককে অবহিত করলে প্রশাসনিক কর্মকর্তা কাওছার আহমেদ ও অফিস সহকারী হাফিজুর রহমানকে আজ বেলা সোয়া চারটায় সাময়িক বরখাস্ত করা হয়।

 এ অভিযান প্রসঙ্গে দুদক এনফোর্সমেন্ট ইউনিটের প্রধান, মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, “সরকারি দপ্তরে দুর্নীতির জঞ্জাল অপসারণে দুদক অব্যাহত অভিযান চালাচ্ছে, সব দপ্তরই মনিটরিং-এর আওতায় আছে।”

এ সম্পর্কিত আরও খবর