১১৯৯ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 15:29:18

বুড়িগঙ্গা নদীর দুই পাশে অভিযান চালিয়ে বিআইডব্লিউটিএ এখনো পর্যন্ত মোট এক হাজার ১৯৯টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে। এছাড়া উচ্ছেদের পাশাপাশি এক লাখ ২৫ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিআইডব্লিউটিএ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কামরাঙ্গীরচরের কামালবাগ, লোহারপুল ছাতা মসজিদ এলাকায় অভিযান চালিয়ে বৃহস্পতিবার ২৯০টি পাকা ও আধাপাকা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এগুলোর মধ্যে রয়েছে দোতলা ভবন তিনটি, একতলা বাড়ি সাতটি, আধাপাকা ঘর ২৩টি এবং টিন ও টং ঘর ২৫৭টি।

গতকাল (৬ ফেব্রুয়ারি, বুধাবার) কয়লাঘাট ও ইসলামবাগ এলাকায় অভিযান চালিয়ে ২৫০টিরও বেশি পাকা ও আধাপাকা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এগুলোর মধ্যে রয়েছে চারতলা ভবন তিনটি, তিনতলা ভবন দুটি, দোতলা ভবন পাঁচটি, একতলা বাড়ি নয়টি, আধাপাকা ঘর ২৫টি, টিন ও টং ঘর ২০৮টি। 

৫ ফেব্রুয়ারি নবাবচর এলাকায় অভিযান চালিয়ে দুই শতাধিক পাকা ও আধাপাকা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এগুলোর মধ্যে রয়েছে একটি তিন তলা ভবন,  দোতলা ভবন পাঁচটি, একতলা ভবন ২৮টি, আধাপাকা ঘর ২২টি এবং টং ঘর ১৫৫টি।

বিআইডব্লিউটিএ এর উচ্ছেদ কার্যক্রমের মধ্যে সাত, পাঁচ, তিন ও দোতলা, পাকা-আধাপাকা ভবন ছাড়াও রয়েছে স'মিল, গোডাউন, প্লাস্টিক কারখানা।

উল্লেখ্য, নৌ পরিবহন মন্ত্রণালয়ের নির্দেশে বিআইডব্লিউটিএ নদীর দখল হওয়া অংশ উদ্ধার করতে উচ্ছেদ অভিযান চালাচ্ছে। এ কার্যক্রম ১২-১৪ ফ্রেব্রুয়ারি পর্যন্ত চলবে।

এ সম্পর্কিত আরও খবর