চট্টগ্রামে দুই চিকিৎসকের ওপর হামলা: ব্যক্তিগত চেম্বার বন্ধ ঘোষণা

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম ব্যুরো | 2024-04-23 10:13:09

চট্টগ্রামের পটিয়া জেনারেল হাসপাতালে কর্মরত চিকিৎসক রক্তিম দাশের ওপর হামলাকারীদের গ্রেফতার এবং মেডিকেল সেন্টার হাসপাতালে কর্মরত আরেক চিকিৎসক রিয়াজ উদ্দিন শিবলুর ওপর হামলাকারীদের জামিন বাতিলের দাবিতে ২৪ ঘণ্টার জন্য জেলায় সকল প্রকার প্রাইভেট প্র্যাকটিস বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলার (২৩ এপ্রিল) সকাল ৬ টা থেকে বুধববার (২৪ এপ্রিল) সকাল ৬টা পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে। এই সময়ে ব্যক্তিগত চেম্বার বন্ধের পাশাপাশি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে নতুন রোগী ভর্তি বন্ধ থাকবে। ডায়াগনস্টিক সেন্টারে পূর্বের রোগীর রিপোর্ট ডেলিভারি দেওয়া যাবে, তবে কোন প্রকার নতুন রোগী এন্ট্রি বা সেবা দেওয়া যাবে না বলেও চিকিৎসকদের সতর্ক করা হয়েছে।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, চট্টগ্রাম শাখা, বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতি, বাংলাদেশ শিশু চিকিৎসক সমিতি, চট্টগ্রাম ও অন্যান্য চিকিৎসক সংগঠনের যৌথ সভায় এই সিদ্ধান্তে নেওয়া হয়েছে।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন, চট্টগ্রামের সাধারণ সম্পাদক ফয়সল ইকবাল চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, পটিয়া জেনারেল হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. রক্তিম দাশের ওপর হামলাকারি কুখ্যাত সন্ত্রাসী ছৈয়দ চেয়ারম্যানসহ অন্যান্য আসামিদের গ্রেফতার ও মেডিকেল সেন্টারে কর্তব্যরত শিশু রোগ বিশেষজ্ঞ ডা. রিয়াজ উদ্দিন শিবলু ওপর বর্বরোচিত হামলার মূল আসামিসহ জামিন প্রাপ্ত আসামিদের জামিন বাতিল ও অন্যান্য আসামিদের গ্রেফতারের দাবিতে আমাদের এই কর্মসূচি।

এদিকে ব্যক্তিগত চেম্বার বন্ধ ঘোষণা ও হাসপাতালে নতুন রোগী ভর্তি না নেওয়াসহ চিকিৎসাসেবা সীমিত হয়ে যাওয়ায় মঙ্গলবার সকাল থেকে চরম ভোগান্তিতে পড়েছেন রোগী ও তাঁর স্বজনেরা।

এ সম্পর্কিত আরও খবর