গাইবান্ধায় ভোটের আগেই উপজেলা চেয়ারম্যান নিশ্চিত হলেন টিটু

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2024-04-23 10:01:36

গাইবান্ধার সাঘাটায় উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনের আগেই এমনকি প্রতীক বরাদ্দের আগেই চেয়ারম্যান নিশ্চিত হয়েছেন এ্যাড. এস এম সামশীল আরেফিন টিটু। নির্বাচনে চেয়ারম্যান পদের তিনজন প্রার্থীর মধ্যে অপর দুজন প্রার্থী নিজেদের প্রার্থীতা প্রত্যাহার করায় তিনি বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন।

মঙ্গলবার ( ২৩ এপ্রিল) সকালে মোবাইল ফোনে বার্তা২৪.কমকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও গাইবান্ধার জেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল মোত্তালিব।

এর আগে সোমবার (২২ এপ্রিল) বিকেলে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকতার কাছে লিখিতভাবে স্বেচ্ছায় নিজেদের প্রার্থীতা প্রত্যাহারপত্র দেন ওই দুই চেয়ারম্যান প্রার্থী। প্রার্থীতা প্রত্যাহার করা দুই প্রার্থী হলেন, হাসান মেহেদী বিদ্যুৎ এবং অপরজন সাবেক ইউপি চেয়ারম্যান সামসুল আজাদ শীতল।

এ ব্যাপারে জানতে চাইলে নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মোত্তালিব মুঠোফোনে বার্তা২৪.কমকে বলেন, সোমবার প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে সাঘাটা উপজেলা পরিষদ নির্বাচনের দু’জন চেয়ারম্যান প্রার্থী লিখিতভাবে তাদের প্রার্থীতা প্রত্যাহারপত্র দিয়েছেন। আজ প্রতীক বরাদ্দ শেষে দুপুরের পর তার বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ার বিষয়টি ঘোষণা করা হবে।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী প্রথম ধাপে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমার শেষ সময় ছিল ১৫ এপ্রিল, বাছাই ১৭ এপ্রিল এবং প্রত্যাহারের শেষ সময় ছিল গতকাল ২২ এপ্রিল। ষষ্ঠ ধাপের এই উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে আগামী ৮ মে ১৫০ উপজেলার ১৫০ উপজেলায় ভোট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নির্বাচনে সাঘাটা উপজেলায় চেয়ারম্যান পদ ছাড়াও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী এবং  সাধারণ ভাইস চেয়ারম্যান পদে ৯ জনসহ ১১ জন প্রার্থীর চূড়ান্ত হয়েছে। মঙ্গলবার দুপুরে প্রতীক বরাদ্দ পেয়ে নির্বাচনের চূড়ান্তভাবে ভোটের মাঠে নামবেন তারা।

সাঘাটা উপজেলায় পুরষ ভোটার ১ লাখ ২০ হাজার ৬৫৩ জন এবং মহিলা ১ লাখ ২১ হাজার ৫৮ জনসহ মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪১ হাজার ১২ জন। এছাড়া ১০৩ টি ভোট কেন্দ্র এবং বুথ রয়েছে ৬৬১ টি। উপজেলায় অতি ঝুঁকিপূর্ণ কেন্দ্রের সংখ্যা ৩৮। এ উপজেলায় ব্যালটে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করবেন।




এ সম্পর্কিত আরও খবর