সেই মুবিনের পাশে ‘বালিয়াকান্দি উপজেলা হেল্পলাইন’

, জাতীয়

সোহেল মিয়া, সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-09-01 15:27:33

টাকার অভাবে মেডিকেল কলেজে পড়া অনিশ্চিত রাজবাড়ীর বালিয়াকান্দির বহরপুর ইউনিয়নের পারকুল গ্রামের মো: মোক্তার আলী খানের ছেলে কে এম এ মবিন হোসেন মুবিনের পাশে দাঁড়িয়েছে ফেসবুকভিত্তিক সামাজিক সংগঠন ‘বালিয়াকান্দি উপজেলা হেল্পলাইন’।

বুধবার (৩ মে) বার্তা২৪.কমে ‘টাকার অভাবে মেডিকেলে পড়া অনিশ্চিত মুবিনের’ এই বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশের পরই বালিয়াকান্দি উপজেলা হেল্পলাইন সংগঠনটি স্থায়ী ভাবে মুবিনের পড়ালেখার সকল দায়িত্ব গ্রহণের সিদ্ধান্ত নেন।

সংগঠনটির প্রধান উপদেষ্টা আমেরিকা প্রবাসী শরীফ হাসান খন্দকার লিটন এই প্রতিবেদকের সাথে কথা বলে তিনি এই ঘোষণা দেন।

মুবিনকে মেডিকেলের বই উপহার দিতে চেয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) প্রোটকেশন অ্যান্ড ডিপ্লোমেটিক সিকিউরিটি বিভাগের যুগ্ন পলিশ কমিশনার হামিদা পারভীন। সর্বপ্রথম তিনিই মেধাবী মুবিনের জন্য সহযোগিতার ভালোবাসার হাত বাড়িয়ে দেন। এরপরই মুবিনের পুরো লেখাপড়ার দায়িত্ব গ্রহণ করার ঘোষণা দেন বালিয়াকান্দি উপজেলা হেল্পলাইন।

এছাড়াও সংবাদ প্রকাশের পর অনেক মানবিক ব্যক্তি ও সংগঠন মুবিনের পাশে থাকার ইচ্ছাপোষণ করেছেন।

বালিয়াকান্দি উপজেলা হেল্পলাইনের প্রধান উপদেষ্টা শরীফ হাসান খন্দকার লিটন বার্তা২৪.বমকে বলেন, মুবিনকে নিয়ে করা প্রতিবেদনটি আমাদের টিম গ্রুপের সদস্যদের দৃষ্টিগোচর হয়েছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি গ্রুপের পক্ষ থেকে মুবিনকে মেডিকেলে পড়ার সকল খরচ বহন করবো। মুবিনকে শিক্ষাবৃত্তি প্রদান করা হবে। শিক্ষাবৃত্তির প্রাপ্ত টাকা পড়ালেখা শেষ না হওয়া পর্যন্ত প্রতি মাসে প্রদান করা হবে। আশা করছি টাকার অভাবে মুবিনের পড়ালেখার কোন ক্ষতি হবে না।

তিনি আরো বলেন, আমাদের সংগঠনটি সুন্দর একটি মানবিক বালিয়াকান্দি গড়ার স্বপ্ন দেখে। সমাজে অবহেলিত অসহায় মানুষের পাশে থাকতে চাই সংগঠনটি। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি আমরা।

মুবিনের বাবা মো: মোক্তার আলী খানকে বিষয়টি জানালে তিনি বার্তা২৪.কম ও বালিয়াকান্দি উপজেলা হেল্পলাইনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং এই উপকারের কথা চিরদিন তাদের পরবিারের সবার মনে থাকবে বলে জানান।

প্রসঙ্গত, ২০২০ সালে এসএসসি ও ২০২২ সালে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পান মুবিন। একটি কোচিং সেন্টারের বিশেষ বৃত্তি প্রাপ্ত হয়ে মাত্র ৮ হাজার টাকায় ভর্তি হয়ে কোচিং করেন। ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে ৭০ দশমিক ৭৫ নাম্বার পেয়ে মেধাতালিকায় ১ হাজার ৯৮৭ তম হন। ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে মুবিন বরিশালের শের-ই বাংলা মেডিকেল কলেজে ভর্তি হন। কিন্তু তাঁর বাবা কর্মক্ষম হওয়ায় লেখাপড়ার খরচ নিয়ে দিশেহারা হয়ে পড়েন পরিবার।

এ সম্পর্কিত আরও খবর