হবিগঞ্জে সায়হাম কটন মিলে ভয়াবহ আগুন

খুলনা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 08:13:43

হবিগঞ্জের মাধবপুরে সায়হাম টেক্সটাইল মিলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের সাত ঘণ্টা চেষ্টায় আগুন এখনো নিয়ন্ত্রণে আনা যায়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার (১১ ডিসেম্বর) রাত আনুমানিক দেড়টার দিকে সায়হাম টেক্সটাইল মিলস লিমিটেডের ৩ নম্বর গোডাউনে আকস্মিক অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। গোডাইনের সিকিউরিটি গার্ড ও স্থানীয়রা দেখতে পেয়ে ফায়ার সার্ভিসকে খরব দেয়। মাধবপুর ফায়ার সার্ভিস ডিফেন্সের স্টেশন অফিসার রাকিবুল ইসলামের নেতৃত্বে দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের আনার চেষ্টা করে।

আগুন নিয়ন্ত্রণে না আসায় পরে শায়েস্তাগঞ্জ ও হবিগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের আরও তিনটি ইউনিট এসে কাজ শুরু করে। কিন্তু দীর্ঘ সাত ঘণ্টা চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণে আনা যাচ্ছেনা।

এ ঘটনায় গোডাউনে রক্ষিত তুলা অগ্নিকাণ্ডে ভস্মিভূত হয়ে গেছে। তবে এখন পর্যন্ত কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনো জানা যায়নি।

ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রাকিবুল ইসলাম জানান, আগুনের ভয়াবহতা কমে এসেছে। তবে এখনো অনেক স্থানে আগুন দেখা যাচ্ছে। ফায়ারসার্ভিস কর্মকর্তারা আগুন পুরোপুরি নিয়ন্ত্রণের আনার চেষ্টা করছে।

উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করে অগ্নিকাণ্ডের সঠিক কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে জানা যাবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর