আশুগঞ্জ উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-31 22:47:45

ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলা গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করবেন গ্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ২২ মার্চ সকালে গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের কয়েকটি উপজেলার সাথে আশুগঞ্জ উপজেলাকেও গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী।

সোমবার (২০ মার্চ) দুপুরে আশুগঞ্জ উপজেলা সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলন করে বিষয়টি নিশ্চিত করেছেন আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শ্যামল চন্দ্র বসাক।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, “বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রী মেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে মুজিববর্ষে ‘ক’ শেণির ভূমিহীন ও গৃহহীনদের অনুকূলে ঘর প্রদানের জন্য প্রথম পর্যায়ে আশুগঞ্জ উপজেলায় ১৫ টি দ্বিতীয় পর্যায়ে ৭৩ টি, তৃতীয় পর্যায়ে ২৮ টি ও চতুর্থ পর্যায়ে ২০ টিসহ মোট ১৩৬টি ঘর প্রদান করা হয়েছে। এর মধ্যে সদর ইউনিয়নে ৩৮ টি, তালশহরে ৫টি, আড়াইসিধায় ৫৬ টি, শরীফপুরে ৩৩ টি ও তারুয়া ইউনিয়নে ৪টি পরিবারকে এই ঘর প্রদান করা হয়েছে। এরই প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২২মার্চ সকালে আনষ্ঠানিকভাবে সারাদেশের কয়েকটি উপজেলার সাথে আশুগঞ্জ উপজেলাকেও গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষনা করবেন।

এসময় বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন গণমাধ্যমের স্থানীয় প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর