বাজারের শৃঙ্খলা ফেরাতে নির্বাচনের দাবি ব্যবসায়ীদের

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-31 08:45:39

বাজারের শৃঙ্খলা ফেরাতে এবং পরিচালনা কার্যক্রমের ধারা অব্যাহত রাখতে দ্রুত সময়ের মধ্যে তফশীল ঘোষণা করে নির্বাচন কার্যক্রম সম্পন্ন করার দাবি জানিয়েছেন রাজবাড়ীর বালিয়াকান্দির বহরপুর বাজারের সহস্রাধিক সাধারণ ব্যবসায়ীরা।

বুধবার (১৭ আগস্ট) দুপুরে বহরপুর বাজার বণিক সমিতির সাবেক সভাপতি আবুল কালাম আজাদ স্মারকলিপিটি উপজেলা নির্বাহী অফিসারের কাছে হস্তান্তর করেন। স্মারকলিপিতে বাজারের ১৬৫ জন ব্যবসায়ী স্বাক্ষর রয়েছে।

স্মারকলিপিতে দেখা যায় অনুলিপি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো: আবুল কালাম আজাদ ও বহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: রেজাউল করিম বরাবরও রয়েছে। স্মারকলিপি পাওয়ার বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা।

স্মারকলিপিতে ব্যবসায়ীরা উল্লেখ করেন, বিগত ৪ বছর পূর্বে বহরপুর বাজার বণিক সমিতির নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে পরিষদ গঠিত হয়। বিধিমোতাবেক সেই মেয়াদ ২০২১ সালের নভেম্বরের ১৭ তারিখে শেষ হয়। কিন্তু অদৃশ্য কারণে মেয়াদের প্রায় ১ বছর অতিবাহিত হতে চললেও নতুন করে কমিটি গঠনের কোন উদ্যোগ নেই। ফলে বাজারের পরিচালনার সকল কার্যক্রম স্থবির হয়ে পড়েছে এবং বাজারের শৃঙ্খলা নষ্ট হচ্ছে।

এমতাবস্থায় দ্রুত সময়ের মধ্যে বণিক সমিতির নির্বাচনের তফসিল ঘোষণাপূর্বক নির্বাচন কার্যক্রম সম্পন্ন করা প্রয়োজন বলে মনে করেন বহরপুর বাজারের সাধারণ ব্যবসায়ীরা।

বহরপুর বাজার বণিক সমিতির সাবেক সভাপতি আবুল কালাম আজাদ বার্তা২৪.কমকে বলেন, বর্তমান বাজারের কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে প্রায় এক বছর হতে চললো। কিন্তু অদৃশ্য কারণে নির্বাচন হচ্ছে না। বর্তমান কমিটিতে যারা রয়েছেন তারা বিগত চার বছরের মধ্যে একটিও সাধারণ মিটিং করেননি।


স্বারকলিপিতে স্বাক্ষরিত একাধিক ব্যবসায়ী বার্তা২৪.কমকে বলেন, দীর্ঘদিন কোন সাধারণ মিটিং এবং বণিক সমিতির নির্বাচন না হওয়াতে ভেঙে পড়েছে বাজারে শৃঙ্খলা। আমরা সাধারণ ব্যবসায়ীরা আমাদের ব্যবসা প্রতিষ্ঠান নিয়ে চরম দুশ্চিন্তায় রয়েছি। সহস্রাধিক দোকানের রাতের নিরাপত্তায় রয়েছেন মাত্র ১২ জন পাহাড়াদার। যেখানে প্রয়োজন কমপক্ষে ২২-২৫ জনের। আমরা রাতে দোকানের চিন্তায় ঘুমাতে পারি না।

বর্তমান মেয়াদ উত্তীর্ণ কমিটির দপ্তর সম্পাদক খোন্দকার মিরাজুল রহমান মিরাজ বার্তা২৪.কমকে বলেন, ভাই এই বাজার পরিচালনা কমিটির কোন গঠনতন্ত্রই নেই। আমাদের নির্বাচনে যারা আহবায়ক কমিটি ছিলেন তারা তাদের মতো করা যে গঠনতন্ত্র সেটি রয়েছে। এটাও ফলো করা হয় না। কি বলব আমাদের শপথ অনুষ্ঠানই হয়নি।

দ্রুতই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়ে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার বলেন স্বারকলিপিটি আমি পেয়েছি।

এ সম্পর্কিত আরও খবর