ট্রাভেল রাইটার্স এসোসিয়েশনকে কোরীয় দূতাবাসের প্রশংসাপত্র

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 10:18:20

বাংলাদেশ ট্রাভেল রাইটার্স এসোসিয়েশনকে (বিটিডাব্লিউএ) বিশেষ প্রশংসাপত্র (লেটার অব অ্যাপ্রেসিয়েশন) দিয়েছে রিপাবলিক অব কোরিয়ার (দক্ষিণ কোরিয়া) বাংলাদেশ দূতাবাস।  গত বছরের ২৪ থেকে ২৬ নভেম্বর পর‌্যন্ত জাতীয় জাদুঘরে অনুষ্ঠিত কোরিয়ান ফিল্ম ও ট্রাভেল ফেস্টিভ্যালে সহযোগিতার জন্য এই প্রশংসাপত্র দেওয়া হয়।

গত বুধবার (১০ আগস্ট) রাজধানীর বারিধারায় কোরীয় দূতাবাসে এসোসিয়েশন সভাপতি আশরাফুজ্জামান উজ্জ্বলকে ওই প্রশংসাপত্র দেন কোরীয়ান রাষ্ট্রদূত লি জঙ কেউন। উজ্বল ওই ফেস্টিভ্যালে দক্ষিণ কোরিয়া নিয়ে মালটিমিডিয়া প্রেজেন্টেশন দিয়েছিলেন। প্রশংসাপত্র হস্তান্তরের সময়ে সংগঠনের নির্বাহী সদস্য শাকিল বিন মুশতাক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ট্রাভেল ট্রাভেল রাইটার্স এসোসিয়েশন সভাপতি উজ্জ্বল জানান, আগামীতে দক্ষিণ কোরিয়া ও বাংলাদেশ নিয়ে আলোকচিত্র প্রদর্শনীর উদ্যোগ নেওয়া হবে। পাশাপাশি দক্ষিণ কোরিয়া নিয়ে একটি বই প্রকাশ করা হবে। বইটিতে কোরিয়ার ঐতিহ্য, পর‌্যটন স্থান, সাহিত্য, সিনেমা, খাবার, ভ্রমণ ইত্যাদি নিয়ে ১০টি লেখা থাকবে। বইটি হবে বাংলা ভাষায়। প্রতিটি লেখার কলেবর হবে ১২০০ থেকে ১৫০০ শব্দের মধ্যে। দক্ষিণ কোরিয়া নিয়ে যে কেউ লিখতে পারবেন। ২৫ সেপ্টেম্বরের মধ্যে লেখা পাঠানো যাবে এই ইমেইল ঠিকানায়-  bdtravelwriter@gmail.com ও http://www.bdtwa.com.

এ সম্পর্কিত আরও খবর