রোগীকে চিকিৎসা না দিয়ে রাস্তায় ফেলে দেওয়ার অভিযোগ!

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর | 2023-08-26 01:02:58

চিকিৎসা না দিয়ে রোগীকে রাস্তার পাশে ফেলে দেয়ার অভিযোগ উঠেছে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের কর্মচারীদের বিরুদ্ধে।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরের দিকে ঘটনাটি ঘটে। ওই রোগীর নাম মোশারফ হোসেন। তার বাড়ি ঝিনাইদাহ জেলার শৈলকোপা এলাকায়। 

ফরিদপুর কোতয়ালী থানার এসআই সুজন জানান, মোশারফ হোসেন ঝিনাইদাহ থেকে ফরিদপুরে দিন মুজুরের কাজে এসেছিল। গত ২৫দিন আগে জেলার মধুখালী উপজেলায় সড়ক দুর্ঘটনায় মারাত্মক আহত হয়ে মধুখালী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি হন। এ সময় তার শারীরিক অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। এরপর থেকে ওই রোগী ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। শুক্রবার সকালে হাসপাতালে আয়া ট্রলিতে তাকে নিয়ে এসে মেডিকেল কলেজের প্রধান ফটকের সামনে ফরিদপুর-বরিশাল সড়কের পাশে ফেলে দিয়ে যায়।

ওই স্থানে অবস্থানকারীরা ৯৯৯ নম্বরে ফোন করলে পুলিশ এসে তাকে উদ্ধার করে। পরবর্তীতে হাসপাতাল কর্তৃপক্ষ টেলিভিশনের ক্যামেরা দেখে তড়িঘরি করে তাকে নিয়ে যাওয়ার চেষ্ঠা করে।

অসুস্থ মোশারফ হোসেন জানায়, আমি অনেক অনুনয় বিনয় করলেও হাসপাতালের ডাক্তার আমাকে কোন চিকিৎসা সেবা দেয় নাই। আমাকে একটি ট্যাবলেটও না দিয়ে রাস্তার মধ্যে ফেলে দিয়ে গেছে।

স্থানীয়রা মনে করেন, একজন আসহায় মানুষকে সেবা না দিয়ে উল্টো রাস্তায় ফেলে দেয়া মানবাধিকার লংঘন। এ ঘটনায় তারা দায়ীদের শাস্তি দাবি করেন।

এ সম্পর্কিত আরও খবর