সাংবাদিক নির্যাতনে ডাক্তারকে অভিযুক্ত করে চার্জশিট

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 03:24:51

খুলনায় ফটো সাংবাদিক শেখ শান্ত ইসলামের ওপর হামলা, মারধর ও তার ক্যামেরা ভাঙচুরের ঘটনায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ সুমন রায়সহ চার জনের নামে আদালতে চার্জশিট প্রদান করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা খালিশপুর থানার উপ-পরিদর্শক মিঠুন দত্ত বুধবার (১৪ নভেম্বর) মূখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে এ চার্জশিট (প্রতিবেদন) দাখিল করেন।

চার্জশিটে অভিযুক্তরা অন্যরা হলেন জংশন রোডের এস এম পয়েন্ট কেয়ার এন্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক হান্নান মোল্লা (২৫), জংশন রোডের কড়াই কোম্পানির আবাসিক প্লটের মোঃ রাব্বি (২৪) ও বৈকালী ঝুড়িভিটার ওয়াহিদুল ইসলাম চাঁন (২৬)।

প্রতিবেদন সূত্রে জানা যায়, গত ২৭ জুলাই দৈনিক ভোরের কাগজ ও খুলনার স্থানীয় দৈনিক সংযোগ বাংলাদেশ পত্রিকার ফটো সাংবাদিক শেখ শান্ত ইসলাম খুলনা সিএসডি গোডাউন সংলগ্ন জংশন রোড দিয়ে যাচ্ছিলেন। এ সময় ইউসেফ স্কুলের সামনে এলে ডাঃ সুমন রায়ের ঢাকা মেট্রো-গ-২৮-১৬৮০ গাড়িটি শেখ শান্ত ইসলামের মোটরসাইকেলে ধাক্কা মারার চেষ্টা করে।

এতে শান্ত গাড়ির ভিতরে থাকা ডাঃ সুমনকে এলোমেলো গাড়ি চালানো ও ধাক্কার চেষ্টার বিষয়টি জিজ্ঞাসা করলে গাড়ি থেকে নেমে শান্ত ইসলামকে মারধর করে সুমন। এ সময় হান্নান মোল্যা, রাব্বি ও চাঁন লাঠিসেটা নিয়ে ডাঃ সুমন রায়ের নির্দেশে তারা শান্তর উপর হামলা করে শান্তকে রক্তাক্ত জখম করে।

শান্তর ব্যবহৃত ক্যামেরাটি আছাড় মেরে ভেঙে ফেলে এবং মোবাইল ফোন ও নগদ টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় শান্ত খালিশপুর থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ ঘটনাস্থল থেকে হান্নান মোল্যাকে পরে রাব্বি ও চাঁনকে গ্রেফতার করে আদালতে পাঠায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা মিঠুন দত্ত প্রায় সাড়ে তিন মাস মামলাটি তদন্ত করে ডাঃ সুমনসহ অন্যদের জড়িত থাকার প্রমাণ পান। ফলে তিনি আদালতে চার্জশিট জমা দেন।

মিঠন দত্ত জানান, মামলার চার আসামীর মধ্যে হান্নান মোল্যা, মোঃ রাব্বি ও চাঁন আদালত থেকে জামিন নিয়েছেন। সুমন রায়ের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করার জন্য আদালতে আবেদন করা হয়েছে।

শান্ত ইসলাম বার্তা২৪কে বলেন, ‘মামলা প্রত্যাহারের জন্য ডাঃ সুমন রায় বিভিন্ন লোকজন দিয়ে হুমকি দিয়েছে, হয়রানি করেছে।’

এ বিষয়ে ডাঃ সুমন রায় জানান, তার সামনে এ ঘটনা ঘটেছে। তিনি অন্য আসামিদের মারধর করতে নিষেধ করেন। তবে তিনি মারধর করেননি।

এ সম্পর্কিত আরও খবর