পুলিশের ভয় দেখাতে গিয়ে পুলিশের হাতে ধরা

চট্টগ্রাম, জাতীয়

Mansura chamily | 2023-08-31 20:34:46

 

ফটিকছড়ি থানার তালিকাভুক্ত ডাকাত সন্ত্রাসী আনোয়ার শাহের কাছে পুলিশের হাতকড়া থাকতো সব সময়। তার নামে পুলিশের ভয় দেখিয়ে ডাকাতি, অস্ত্র ও চাদাঁবাজির অভিযোগে সাত থেকে ১০টি মামলা রয়েছে ফটিকছড়িসহ চট্টগ্রামের বিভিন্ন থানায়।

বৃহস্পতিবার (০১ নভেম্বর) সন্ধ্যায় চট্টগ্রামের বায়েজীদ বোস্তামী থানার ট্যানারি বটতল এলাকা থেকে অস্ত্র-গুলি-হাতকড়াসহ আনোয়ার ও তার এক সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত আনোয়ার শাহ (৩০) ফটিকছড়ি উপজেলার পৌরসভাস্থ দক্ষিণ ধুরুং হাসমত আলী চৌধুরীর বাড়ির ফজলুর রাব্বীর ছেলে। অপরজন হলেন- ফটিকছড়ি উপজেলার বিবিরহাট এলাকার আবদুল জব্বারের ছেলে সাবেদুল হক নুরু (৩৪)।

তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি, একটি হাতকড়া ও ৫০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

বায়েজীদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খন্দকার বলেন, বায়েজীদের ট্যানারি বটতল এলাকা থেকে এই দুই যুবককে গ্রেফতার করা হয়েছে।’

ফটিকছড়ি থানার ওসি বাবুল আক্তার বার্তা২৪কে জানান, আনোয়ার শাহের বিরুদ্ধে ফটিকছড়ি থানায় সাতটি মামলা রয়েছে। তিনি তালিকাভুক্ত সন্ত্রাসি ও ডাকাত। বিভিন্ন এলাকায় পুলিশ পরিচয় দিয়ে চাদাঁবাজি করতো। কিছু দিন আগে তাকে ধরার জন্য মুনাফ খিল এলাকায় অভিযান চালানো হয়েছিল। সে পালিয়ে গেলেও বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার হয়েছিল সে সময়।

গত ৭ জুলাই আনোয়ার শাহের বাড়ি থেকে ব্যাগ ভর্তি একটি বিদেশি পিস্তল, চারটি এলজি, দুইটি চাপাতি, ১৩ রাউন্ড শর্টগানের গুলি, ছয় রাউন্ড পিস্তলের গুলি ও নয়টি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়।

এ সম্পর্কিত আরও খবর