আরপিও সংশোধনী পাস করতে তোড়জোড় চলছে: রিজভী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-28 15:33:45

 

জাতীয় সংসদে বিনা ভোটে নির্বাচিত সংসদ সদস্যদের দ্বারা বিল পাসের হিড়িক চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচন কমিশনকে দিয়ে আরপিও সংশোধনের প্রস্তাব তুলেছেন, যা চলতি সংসদে পাস করতে তোড়জোড় চলছে। এর পিছনে যে চুড়ান্ত প্রতিহিংসা চরিতার্থ করার পরিকল্পনা করা হচ্ছে তা জাতির সামনে পরিষ্কার। 

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, চলতি অধিবেশনেও চলছে নতুন নতুন আইন পাসের তোড়জোড়। মানুষ এখন নিজের ছায়াকে দেখলেই ভয় পায়। ঘুমের ঘোরের কথাতেও আতঁকে উঠে। আজকে গণমাধ্যমে এসেছে আরও আইন পাসের জন্য সংসদের চলতি অধিবেশনের মেয়াদ বাড়ানো হয়েছে।

দেশের রাজনীতিসহ গোটাদেশকে কবজায় নিতে অবৈধ সরকারের প্রধানমন্ত্রী কালো আইন পাস করে রেকর্ড গড়তে চলেছেন বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারীর ভোটারবিহীন নির্বাচনের পর জাতীয় সংসদে ভোটারবিহীন সংসদ সদস্যদের এখন পর্যন্ত ২৩টি অধিবেশন বসেছে এর মধ্যে প্রায় দুই শত আইন পাস করেছে তারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে নিরঙ্কুশ একনায়কতন্ত্র প্রতিষ্ঠার জন্যই এ গণবিরোধী খারাপ আইনগুলো পাস করিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর