প্রস্তুতি সম্পন্ন, রায়ের অপেক্ষা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-11 16:27:35

 

কিছুক্ষণের মধ্যেই ২১ শে আগস্ট  গ্রেনেড হামলার মামলার রায় ঘোষণা করা হবে। ইতিমধ্যেই এ মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে আদালতের পক্ষ হতে। এরই মধ্যে আদালতে হাজির হয়েছেন রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীরা। মামলার ৩১ আসামিকেও আনা হয়েছে আদালতে।

বুধবার (১০ অক্টোবর)  সকাল সাড়ে ৮টার দিকে আসামিদের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে আনা হয়। প্রথমে নাজিমউদ্দিন রোডের অস্থায়ী আদালতের নিকটবর্তী পুরান ঢাকার আলিয়া মাদরাসা মাঠে বিডিআর বিচারের জন্য তৈরি করা আদালতে রাখা হয়েছিল। পরে বেলা ১১টা ১৭ মিনিটে দিকে নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারগারের পাশে অবস্থিতি ঢাকার-১ নং দ্রুত বিচার ট্রাইব্যুনালের অস্থায়ী আদালতে হাজির করা হয়।

ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন এ গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা করবেন।

সরেজমিনে দেখা গেছে, আদালত শুরুর আগে থেকেই আসামি পক্ষের ও রাষ্ট্র পক্ষের আইনজীবীরা আসতে শুরু করেছেন। এছাড়া আসামিদের স্বজন ও ভুক্তভোগী এবং তাদের পরিবারের অনেক সদস্যই আদালতে চত্বরে এসেছেন রায় শুনতে।

অন্যদিকে দেখা গেছে, ২১ শে আগস্ট গ্রেনেড হামলার রায়কে কেন্দ্র করে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। চাঙ্গখারপুল এলাকা থেকে শুরু করে বেগম বাজার মোড় পর্যন্ত ব্যারিকেড দিয়ে রেখেছে পুলিশ।

জনসাধারণের চলাচল সীমাবদ্ধ করা হয়েছে এছাড়া তল্লাশি এছাড়া কাউকেই নাজিম উদ্দিন রোডে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

এদিকে আদালত চত্বরে আসা ভুক্তভোগী পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা দীর্ঘদিন ধরে এই রায়ের জন্য অপেক্ষা করছেন। তারা চাই আদালত যেন এ হামলার সঙ্গে জড়িতদের সর্বোচ্চ সাজা নিশ্চিত করেন।

এ সম্পর্কিত আরও খবর