আওয়ামী লীগের ‘নির্বাচনী ট্রেন’ এবার চট্টগ্রামে

ঢাকা, জাতীয়

আবদুস সাত্তার,বার্তা২৪. কম | 2023-08-27 15:07:07

 

আসন্ন একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে সরকারের উন্নয়নের প্রচারে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এবার চট্টগ্রামে যাচ্ছেন আওয়ামী লীগের ‘নির্বাচনী ট্রেন’।

দলীয় সূত্র জানায়, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে কেন্দ্রীয় নেতাদের বহরটি শনিবার (২২ সেপ্টেম্বর) সকালে ঢাকা থেকে সড়কপথে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হবে। পথে কুমিল্লা ও ফেনীতে পথসভা করবেন। একইদিন বিকেলে চট্টগ্রামের সীতাকুণ্ড স্কুল মাঠে পথসভা শেষে নগরের সার্কিট হাউজে রাত্রিযাপন করবেন নেতারা।

সূত্র জানায়, পরের দিন রোববার (২৩ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের কর্ণফুলী ও লোহাগাড়ায় পৃথক পথসভা শেষে কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা হবে এই ‘নির্বাচনী ট্রেন’। কক্সবাজার জেলায়ও পৃথক  দুটি (চকরিয়া ও রামু) পথসভা অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেন, এ বহরে অনেক নেতা রয়েছে। যা দেখতে ট্রেনের মতো লস্বা। তাই এ সফরকে আওয়ামী লীগের নির্বাচনী ট্রেন বলা হচ্ছে। আওয়ামী লীগের সফলতাকে জানান দেওয়ার জন্য এই নেতারা বাংলাদেশের প্রত্যেক জেলা উপজেলায় ঘুরবেন।

জানা গেছে, উত্তরবঙ্গে ট্রেন যোগাযোগের মাধ্যমে সফর করেছেন কেন্দ্রীয় নেতারা। বরিশাল জেলায় যাবেন নৌপথে আর চট্টগ্রামে আসছেন সড়ক পথে।

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সা. সম্পাদক চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, আওয়ামী লীগের নির্বাচনী ট্রেনকে চট্টগ্রাম মহানগর আ. লীগের পক্ষ থেকে রিসিভ করা হবে। উত্তর জেলা থেকে মহানগরের কয়েকটি এলাকা ঘুরে এ বহর দক্ষিণ জেলায় যাবে।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী বার্তা২৪কে জানান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের একটি বহর সড়ক পথে কুমিল্লা, ফেনী ও চট্টগ্রাম হয়ে কক্সবাজারে যাবেন। পথিমধ্যে কুমিল্লা ও ফেনীতে পথসভা হবে। চট্টগ্রামের উত্তরে একটি (সীতাকুণ্ডে) এবং দক্ষিণে ২টি (কর্ণফুলী-লোহাগাড়া) পথসভা হবে। এছাড়া লোহাগাড়ায় প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল জয়নাল আবেদিনের একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার পর আওয়ামী লীগের কেন্দ্রীয় বহরটি কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা হবেন।

দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি মুসলিম উদ্দিন আহমেদ বার্তা২৪কে বলেন, দক্ষিণ জেলায় কর্ণফুলী উপজেলায় প্রথমে অভ্যর্থনা জানানো হবে নির্বাচনী ট্রেনের বহরকে। এখানে একটি সমাবেশ করা হবে। এছাড়া লোহাগড়ার চুনতীতে আরেকটি সমাবেশ হবে। পটিয়া, চন্দনাইশ, সাতকানিয়া উপজেলায় পথসভার মতো ছোট আকারে এলাকাবাসীর সঙ্গে হাত মেলাবেন নেতারা।

দলীয় সূত্রে জানা যায়, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে বহরে থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম ও ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

আগামী নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন দল হিসাবে আওয়ামী লীগ সব ধরনের নির্বাচনী প্রস্তুতি নিতে শুরু করেছে। নির্বাচন যত এগিয়ে আসছে, তাদের নির্বাচনী কর্মকাণ্ড বেড়ে চলেছে। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ নিয়েছে এটিকে চ্যালেঞ্জ হিসেবে। সম্ভাব্য প্রার্থীরা শুরু করেছেন গণসংযোগ। প্রার্থীরা কেন্দ্রীয় নেতাদের কাছে ধরনা দিতে শুরু করেছেন।

এ সম্পর্কিত আরও খবর