কামরান নিজেই পেলেন শোকজ নোটিশ!

চট্টগ্রাম, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 05:22:55

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে পরাজিত আওয়ামী লীগের প্রার্থী নগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানসহ ৪ জনকে শোকজ নোটিশ দিয়েছে আওয়ামী লীগ। দলের অপর তিন নেতা কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ,  নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেলের সঙ্গে বাদ যাননি কামরানও। তবে কামরানের দাবি তাকে শোকজ করা হয়নি, একটা চিঠি দিয়ে কেন আওয়ামী লীগের কার্যালয় করা হয়নি জানতে চেয়েছেন। এখনো সেই চিঠি কামরানের হাতে পৌঁছায়নি।

আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে সোমবার (১০ সেপ্টেম্বর)  দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্বাক্ষরিত এ শোকজ নোটিশ কুরিয়ার যোগে পাঠানো হয়। সিলেট সিটি নির্বাচনে দলীয় প্রার্থীর পরাজয়ের কারণ জানতে চেয়ে সিলেটে চার নেতাকে  শোকজ  নোটিশ পাঠানো হয়।

বদর উদ্দিন কামরান সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মেয়রপদে বিএনপির প্রার্থীর কাছে পরাজিত হন। এই নির্বাচনে কেন দলের নেতাকর্মীরা তার বিরুদ্ধে কাজ করলেন, কেন ৭টি ওয়ার্ডে দলীয় কাউন্সিলর প্রার্থী ছিলনা এবং সিলেট মহানগরে আওয়ামী লীগের কার্যালয় না থাকার কারণ জানাতে বলা হয়েছে কামরানকে পাঠানো শোকজ নোটিশে।

দলীয় গঠনতন্ত্রের ৪৫ এর (খ) এবং (ছ) ধারায় সিলেট সিটি নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাজ করার অভিযোগে  কেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না এ বিষয়ে কারণ দর্শাতে বলা হয়েছে এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, আসাদ উদ্দিন আহমদ ও শফিউল আলম নাদেলকে।

নগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান দাবি করেন, তাকে শোকজ নয়, চিঠি দেয়া হয়েছে। তকে এখনো সেই চিঠি তিনি পাননি।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ জানিয়েছেন, তিনি শোকজ নোটিশ তার হাতে পৌঁছায়নি।

এ সম্পর্কিত আরও খবর