ভাঙা চেয়ার ব্যবহারে ক্লাসরুম সাজালেন শিক্ষক!

বিবিধ, লাইফস্টাইল

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেসপন্ডেন্ট, লাইফস্টাইল | 2023-08-31 12:43:15

একজন ছাত্রের জীবনে শিক্ষকের গুরুত্ব কতখানি, সেটা নিশ্চয় আলাদাভাবে বলার কোন প্রয়োজন নেই।

নানান সময় করা বিভিন্ন অভিনব কাজের জন্য প্রশংসিত হন, অভিবাদন পান শিক্ষকরা। এবারে ফিলিপাইনের একজন শিক্ষকের চমৎকার বুদ্ধিদীপ্ত কাজের প্রশংসা ছড়িয়ে পড়েছে পুরো ইন্টারনেট জুড়ে।

ভাঙা ও ফেলে দেওয়া রঙিন চেয়ারের অংশবিশেষ দিয়ে পুরো ক্লাসরুমকে নতুন আঙ্গিকে সাজিয়েছেন তিনি। এই বিষয়টি ছবি সহ নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করার পরেই সাড়া পরে যায় সবার মাঝে।

ফিলিপিনের দক্ষিণ কোটাবাটোর পোলমোলোক সেন্ট্রাল ইলিমেন্টারি স্কুলের ষষ্ঠ শ্রেণির শিক্ষক রেইনাল ক্যালমেরিন। ইউনিভার্সিটি অফ সাউথইস্টার্ন ফিলিপাইনস থেকে স্নাতক পাশ করা এই শিক্ষকের উদ্যোগটি প্রশংসা কুড়িয়েছে সবার কাছে থেকেই।

রেইনাল জানতেন, দরিদ্র অবিভাবকদের কাছ থেকে ক্লাসরুম নতুনভাবে সাজানোর মতো অর্থ সাহায্য পাওয়া সম্ভব নয়। তাই নিজের আইডিয়া ও পকেট থেকে অর্থ খরচ করেই স্কুলের ক্লাসরুমকে চোখধাঁধানো রূপ দিয়েছেন।

আরও মজার তথ্য হলো, চেয়ারের এই ভাঙা অংশগুলো রেইনাল সংগ্রহ করেছেন ব্রিগাডা এস্কওয়েলা (Brigada Eskwela) অনুষ্ঠিত হওয়ার পর। ব্রিগাডা এস্কওয়েলা হল ন্যাশনাল স্কুলস মেইনটেনেন্স উইক। পুরো সপ্তাহ জুড়ে যে আয়োজনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মেইনটেনেন্স ও রিপেয়ারিং এর কাজ করা হয়।

রেইনাল চেয়ারের অংশগুলোর নিজস্ব রঙেই দেয়ালে সেঁটে দিয়েছেন। বাড়তি কোন রঙ ব্যবহার করেননি। এতে করে ক্লাসরুমগুলোতে সাধাসিধের মাঝে প্রাগৈতিহাসিক একটা আবহ তৈরি হয়েছে।

আরও পড়ুন: ২০১৯ সালের শ্বাসরুদ্ধকর ১০ ভ্রমণ ছবি!

আরও পড়ুন: ভ্রমণ ও খাওয়ার জন্য বছরে ৫৫ লাখ টাকা বেতন!

এ সম্পর্কিত আরও খবর