ভ্রমণ ও খাওয়ার জন্য বছরে ৫৫ লাখ টাকা বেতন!

বিবিধ, লাইফস্টাইল

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেসপন্ডেন্ট, লাইফস্টাইল | 2023-08-26 07:17:21

বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করা ও প্রতিদিন নিত্যনতুন খাবার খাওয়ার মতো বিষয়টি অনেকের কাছেই স্বপ্নের মতো আরাধ্য।

কিন্তু এই স্বপ্নময় বিষয়টিকেই চাকরি হিসেবে ঘোষণা করেছে মার্কিন যুক্তরাজ্য ভিত্তিক একটি প্রতিষ্ঠান।

মার্কিন যুক্তরাজ্যের সোশ্যাল এন্টারপ্রাইজ তাদের প্রতিষ্ঠানের জন্য ‘ডিরেক্টর অফ টেস্ট’ পদের জন্য সুযোগ্য একজনকে খুঁজছে। যাকে মূলত বিভিন্ন দেশ ঘুরে নানান ধরণের মুখরোচক খাবার খেতে হবে এবং সবশেষে প্রতিষ্ঠানে তার অভিজ্ঞতার রিপোর্ট তৈরি করে দিতে হবে।

এখানেই শেষে নয়। সফলভাবে নির্বাচিত হওয়া ডিরেক্টরকে বছরে ৫০ মার্কিন পাউন্ড তথা বাংলাদেশি মূদ্রায় ৫৫,০৬,২০০ টাকা বেতন দেওয়া হবে। সাথে ভ্রমণ খরচ, থাকার খরচ, খাবারের খরচ সবকিছুই প্রতিষ্ঠান থেকে দেওয়া হবে। এছাড়া ২৮ দিনের অ্যানুয়াল লিভ তো থাকছেই।

প্রতিষ্ঠানটির নাম ‘ভাইব্রেন্ট ভেগান কো.’। প্ল্যান্ট-বেসড ফুড সাবস্ক্রিপশন সার্ভিস প্রদান করা এই প্রতিষ্ঠানটি যুদ্ধশিশুদের দিয়ে শিশু চ্যারিটিতে কাজ করে। যেখানে বিশ্বব্যাপী শিশুদের ক্ষুধা নিবারণের জন্য কাজ করছে তারা। ‘ডিরেক্টর অফ টেস্ট’ পদের জন্য আপনার ভেগান হবার প্রয়োজন নেই। তবে তারা মূলত কাজ করবে প্ল্যান্ট-বেসড ফুড নিয়েই।

দারুণ এই চাকরির জন্য ডিরেক্টরকে চার মাস সময়ব্যাপী ভারত, চীন, তুর্কি, চিলি, মেক্সিকো ও জাপানে ঘুরে বেড়াতে হবে। এই সকল দেশের বিভিন্ন ঘরানার খাবার খেয়ে সেই খাবার তৈরির রেসিপি ও উপাদান সম্পর্কে জেনে প্রতিষ্ঠানকে জানাতে হবে।

সপ্তাহে মাত্র ৩৫ ঘণ্টার এই চাকরি কিন্তু এতো সহজেই পাওয়া যাবে না। চাকরির আবেদনকারীকে অবশ্যই তিন বছরের শেফের অভিজ্ঞতা থাকতে হবে। এরপর সিভি পছন্দ হলে আবেদনারীর ব্যাকগ্রাউন্ড দেখা হবে, বিশদ ইন্টারভিউ নেওয়া হবে এবং তাদের খাবারের টেস্ট টেস্ট সম্পর্কিত পরীক্ষা নেওয়া হবে।

ভাইব্রেন্ট ভেগান কো. এর প্রতিষ্ঠাতা ইয়েন বুরক-হ্যামিলটন বলেন, ‘আমরা এমন একজনকে খুঁজছি যার মাঝে ট্যালেন্ট আছে। কারণ আমি বিশ্বাস করি এমন মানুষই একটি প্রতিষ্ঠানে সফলতা আনতে পারে। এর আগে এতোটা উত্তেজনাপূর্ণ কোন পদের জন্য লোক নেওয়া হয়নি। এটা খুবই বৈচিত্রপূর্ণ চাকরি। যদিও এতে বেশ কিছু ভিন্ন বিষয় রয়েছে, তবুও এই চাকরির চাহিদা অনেক’।

আরও পড়ুন: যে কারণে জাফরান সবচেয়ে দামি মশলা

আরও পড়ুন: চিজবার্গারের সুঘ্রাণযুক্ত সেন্টেড ক্যান্ডেল!

এ সম্পর্কিত আরও খবর