আবরার হত্যায় আরেক আসামির স্বীকারোক্তি

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-23 07:32:13

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার দায় স্বীকার করে আদালতে আরও এক আসামি জবানবন্দি দিয়েছেন। জবানবন্দি দেওয়া আসামি হলেন মেহেদী হাসান ওরফে রবিন।

মেহেদী রিমান্ডে থাকাকালে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হলে সোমবার (১৪ অক্টোবর) তাকে ঢাকার সিএমএম আদালতে হাজির করেন ডিবি পুলিশের পরিদর্শক মো. ওয়াহিদুজ্জামান।

ডিবির আবেদনের প্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন মেহেদীর জবানবন্দি রেকর্ড করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মেহেদী ৫ দিনের রিমান্ডে ছিলেন।

এর আগে বৃহস্পতিবার বুয়েট ছাত্রলীগের বহিষ্কৃত উপ-সমাজসেবা সম্পাদক আসামি ইফতি মোশাররফ সকাল ও শুক্রবার মেফতাহুল ইসলাম জিয়ন, শনিবার অনিক ও রোববার মোজাহিদ এ হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

এ নিয়ে পাঁচজন আবরারকে হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিলেন।

গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে আবরারকে পিটিয়ে হত্যা করেন বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। ৫ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসের জেরে আবরার ফাহাদকে হত্যা করা হয় বলে অভিযোগ করেছেন তার সহপাঠিরা।

এ ঘটনায় আবরারের বাবা বরকতউল্লাহ ১৯ জনকে আসামি করে ৭ অক্টোবর রাজধানীর চকবাজার থানায় হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় এখন পর্যন্ত ১৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। মামলার এজাহারভুক্ত সবাই বুয়েট শাখা ছাত্রলীগের নেতাকর্মী।

আরও পড়ুন:
আবরার হত্যায় ইফতির স্বীকারোক্তিমূলক জবানবন্দি
আবরার হত্যায় মেফতাহুলের স্বীকারোক্তি
আবরার হত্যায় অনিকের স্বীকারোক্তি

এ সম্পর্কিত আরও খবর