হাইকোর্টে এনামুল বাছিরের জামিন আবেদন

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-13 09:46:23

ঘুষ কেলেঙ্কারির মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাময়িকভাবে বরখাস্ত হওয়া পরিচালক খন্দকার এনামুল বাছির হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেছেন।

রোববার (১ সেপ্টেম্বর) বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি এস এম আবদুল মোবিন সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চে এ আবেদন করা হয়েছে। আগামী মঙ্গলবার এ আবেদনের ওপর শুনানি হবে।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জামিন আবেদনের বিষয়টি নিশ্চিত করেছেন। এনামুল বাছিরের পক্ষে জামিন আবেদন করেন আইনজীবী এম এম জামাল হোসেন।

গত ২৩ জুলাই খন্দকার এনামুল বাছিরের জামিন নাকচ করে তাকে কারাগারে পাঠান ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েস।

আগেরদিন ২২ জুলাই মামলা দায়েরের পর রাতে দুদকের পরিচালক শেখ মো. ফানাফিল্যার নেতৃত্বে একটি দল রাজধানীর মিরপুরের দারুস সালাম এলাকা থেকে তাকে গ্রেফতার করেছিল। ওইদিন দুদক পরিচালক ও অনুসন্ধান টিমের দলনেতা শেখ মোহাম্মদ ফানাফিল্যা মানি লন্ডারিং আইনে সংস্থার ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন।

এর আগে গত ১০ জুন বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজে প্রচারিত এক প্রতিবেদনে বলা হয়, 'কমিশনের পরিচালক খন্দকার এনামুল বাছির পুলিশের ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে পরিচালিত একটি অনুসন্ধান হতে তাকে দায়মুক্তি দিতে তার নিকট ৪০ লাখ টাকা ঘুষ গ্রহণে সমঝোতা করেন। তিনি ৪০ লাখ টাকার মধ্যে ২৫ লাখ টাকা ঢাকার রমনা পার্কে বাজারের ব্যাগে করে ডিআইজি মিজানুর রহমানের নিকট হতে গ্রহণ করেন এবং অবশিষ্ট ১৫ লাখ টাকা পরবর্তী এক সপ্তাহের মধ্যে পাওয়ার অভিপ্রায় ব্যক্ত করেন। ছেলেকে স্কুলে আনা-নেওয়ার জন্য তিনি গ্যাস চালিত একটি গাড়ি দাবি করেন। এছাড়া তিনি কমিশনের গুরুত্বপূর্ণ তথ্য অবৈধভাবে পাচার করেন।'

আরও পড়ুন: 'দুদক কর্মকর্তা ঘুষ নেন, প্রমাণ করতেই টাকা দিয়েছি'

আরও পড়ুন: এনামুল বাছির কারাগারে

আরও পড়ুন: হাজির না হয়ে দুদকের কাছে সময় চেয়েছেন এনামুল বাছির

এ সম্পর্কিত আরও খবর