বগুড়ায় শাহীন হত্যা: ৫ দিনের রিমান্ডে প্রধান আসামি

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেট, বগুড়া, বার্তা২৪.কম | 2023-09-01 04:08:28

বগুড়ার সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পরিবহন ব্যবসায়ী আ্যডভোকেট মাহবুব আলম শাহীন হত্যা মামলার প্রধান আসামী বগুড়া পৌরসভার প্যানেল মেয়র ও ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলামের রিমান্ডে নিয়েছে পুলিশ।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক আমবার হোসেন আমিনুল ইসলামকে বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করেন। তদন্তকারী কর্মকর্তা শাহীন হত্যার বিষয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ডের আবেদন করেন। বিচারক বেল্লাল হোসাইন শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এরআগে মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় বগুড়ার ডিবি পুলিশ ঢাকার মতিঝিল এলাকা থেকে আমিনুল ইসলামকে গ্রেফতার করে রাতেই বগুড়ায় নিয়ে আসে। বুধবার তাকে আদালতে হাজির করার সময় পুলিশের বুলেট প্রুফ জ্যাকেট এবং হেলমেট পরিয়ে আদালতে হাজির করা হয়। এ সময় আদালত চত্বরে নিরাপত্তা জোরদার করা হয়। আমিনুলকে আদালতে হাজির করার সময় উৎসুক জনতা ভিড় জমায়।

পূর্ব ঘোষণা অনুযায়ী আমিনুলের পক্ষে কোনো আইনজীবী তার রিমান্ডের বিরোধীতা করেননি। রিমান্ড মঞ্জুরের আদেশ শেষে আমিনুল ইসলামকে দ্রুত পুলিশ হেফাজতে নিয়ে যাওয়া হয়।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল বাসেদ বার্তা২৪.কমকে বলেন, ‘‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌পাঁচ‌ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আমিনুলের পক্ষে কোনো আইনজীবী ওকালতনামায় স্বাক্ষর করেননি।

তিনি আরও বলেন, ‌‘শাহীন হত্যা মামলার সব আসামি গ্রেফতার না হওয়া পর্যন্ত আইনজীবীদের কর্মসূচি অব্যাহত থাকবে।'

আরও পড়ুন: বগুড়ায় শাহীন হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

উল্লেখ্য, ১৪ এপ্রিল (রোববার) রাত সাড়ে ১০ টার দিকে বগুড়ার নিশিন্দারা উপশহর বাজার এলাকায় দুর্বৃত্তরা আ্যডভোকেট শাহীনকে কুপিয়ে ও ছুরিকাঘাত করে হত্যা করে। এ ঘটনায় ১৬ এপ্রিল নিহত শাহীনের স্ত্রী আকতার জাহান শিল্পী বাদী হয়ে আমিনুল ইসলামকে প্রধান আসামি করে ছয় জনের নাম উল্লেখ করে ১১জনের নামে মামলা দায়ের করেন। বগুড়া মোটর মালিক গ্রুপের চলমান বিরোধ নিয়ে আ্যাডভোকেট শাহীনকে হত্যা করা হয় বলে মামলায় উল্লেখ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর