দুই মামলায় বিএনপি নেতা আলতাফ-আলালের জামিন

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-02-11 17:02:10

নাশকতার পৃথক দুই মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী এবং দলটি যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালকে জামিন দিয়েছেন আদালত। তিন মামলায় আলতাফ হোসেন ও চার মামলায় আলালের জামিনের আবেদন করা হয়েছিল।

রোববার (১১ ফেব্রুয়ারি) বিকালে শুনানি শেষে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত এ জামিন মঞ্জুর করেন।

আসামিপক্ষের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ জানান, নাশকতার তিন মামলায় আলতাফ হোসেন চৌধুরীর জামিনের আবেদন করি। বিচারক ২ মামলায় জামিন মঞ্জুর করেছেন।

তবে প্রধান বিচারপতির বাড়িতে হামলা মামলায় জামিন আবেদন নামঞ্জুর করা হয়েছে। এছাড়া মোয়াজ্জেম হোসেন আলাল একই থানার দুই মামলায় জামিন পেয়েছেন। তবে আরও দুই মামলায় নথি না থাকায় মোয়াজ্জেম হোসেন আলালের পক্ষে জামিন শুনানি হয়নি।

এর আগে, এদিন দুপুরে তাদের এসব মামলায় গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন একই আদালত। গত ৪ নভেম্বর ভোরে রাজধানীর উত্তরা থেকে আলতাফ হোসেন চৌধুরীকে গ্রেফতার করে র‌্যাব। গত ৫ নভেম্বর আলতাফ হোসেন চৌধুরীর জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার সিএমএম আদালত। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

গত ৩১ অক্টোবর রাতে রাজধানীর শাহজাহানপুরের এলাকার একটি বাসা থেকে মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেফতার করা হয়। এরপর থেকে তিনি কারাগারে আছেন।

এ সম্পর্কিত আরও খবর