আদালতের রায়ে ২৭ মাস পর ইউপি সদস্য নির্বাচিত

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2024-02-05 19:04:02

ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রায় ২৭ মাস পর পুনর্গণনায় ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার বাকাল ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য আসাদুজ্জামান খলিফা।

সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন ইউপি সদস্য আসাদুজ্জামান খলিফা।

তিনি বলেন, বরিশাল সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক হাসিবুল হাসানের নির্দেশে ভোট পুনর্গণনা করা হয়। এতে দেখা যায়, ফুটবল প্রতীকে আমি (আসাদুজ্জামান) পেয়েছি ১ হাজার ১৭২ ভোট। আমার নিকটতম প্রতিদ্বন্দ্বী মামুন পাইক মোরগ প্রতীকে পেয়েছেন ১ হাজার ১৩৫ ভোট। পরে আদালতের বিচারক আমাকে বিজয়ী ঘোষণা করে রায় প্রদান করেন।

আসাদুজ্জামান বলেন, মামুন পাইক কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ও উপজেলা সমবায় কর্মকর্তা মো. কামরুজ্জামানকে প্রভাবিত করে আমাকে হারিয়ে দেন। আমি আদালতের কাছে প্রতিকার চেয়ে ন্যায়বিচার পেয়েছি। জনগণের রায় সফল হয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের ১১ নভেম্বর বাকাল ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে মামুন, আসাদুজ্জামান ছাড়াও লাল মিয়া পাইক প্রতিদ্বন্দ্বিতা করেন। ওয়ার্ডের বিএইচপি একাডেমির কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. কামরুজ্জামান ১ হাজার ২৮০ ভোট পাওয়ায় মামুনকে বিজয়ী ঘোষণা করেন।

ওই সময় আসাদুজ্জামান ১ হাজার ১৮৯ ভোট পেয়েছেন বলে ঘোষণা করা হয়। পরবর্তীতে ভোট পুনর্গণনা চেয়ে ২০২২ সালের ৪ জানুয়ারি আদালতে আবেদন করেন আসাদুজ্জামান। এরপর বিচারক হাসিবুল হাসান, প্রার্থী মামুন পাইক, তার আইনজীবী জাহিদুল ইসলাম পান্না, প্রার্থী আসাদুজ্জামান ও তার আইনজীবী আজাদ রহমানের উপস্থিতিতে ভোট পুনর্গণনা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর