১০ মাস পর চট্টগ্রাম থেকে ফেনী কারাগারে বাবুল আক্তার

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-02-01 17:29:03

চট্টগ্রামের আলোচিত মাহমুদা খানম মিতু হত্যা মামলায় গ্রেফতার সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে প্রায় ১০ মাস পর চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ফেনী জেলা কারাগারে পাঠানো হয়েছে। বুধবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় কড়া নিরাপত্তার মধ্যদিয়ে তাকে ফেনী জেলা কারাগারে স্থানান্তর করা হয়।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার মুহাম্মদ মঞ্জুর হোসেন।

তিনি বলেন, ‘গত বছরের ৫ এপ্রিল বাবুল আক্তারকে ঢাকা কারাগার থেকে চট্টগ্রামে আনা হয়। এরমধ্যে ১৫ দিন পর পর তার মামলার শুনানি হয়। তাই তিনি চট্টগ্রামে দীর্ঘদিন ধরে ছিলেন। গতকাল (বুধবার) নিরাপত্তার স্বার্থে তাকে ফেনী জেলা কারাগারে পাঠানো হয়। এর আগেও তিনি একাধিকবার ফেনী কারাগারে ছিলেন।’

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরের জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় তৎকালীন চট্টগ্রামের পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মিতুকে গুলি চালিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়। বাবুল ওই ঘটনার কিছুদিন আগে চট্টগ্রাম থেকে বদলি হন। তিনি ঢাকায় কর্মস্থলে যোগ দিতে যাওয়ার পরই এ হত্যাকাণ্ড ঘটে।

সাড়ে তিন বছর তদন্ত করেও ডিবি পুলিশ কোনো কূলকিনারা করতে না পারার পর ২০২০ সালের জানুয়ারিতে আদালতের নির্দেশে মামলার তদন্তভার পায় পিবিআই। এরপর ২০২১ সালের মে মাসে পিবিআই জানায়, স্ত্রী মিতুকে হত্যা করা হয়েছিল বাবুল আক্তারের পরিকল্পনায়। আর এজন্য খুনিদের লোক মারফত তিন লাখ টাকাও দিয়েছিলেন বাবুল। ২০২১ সালের ১২ মে বাবুল আক্তারকে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করে পিবিআই। সেই থেকে কারাগারে রয়েছেন তিনি। বর্তমানে তৃতীয় অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ জসিম উদ্দিনের আদালতে বাবুলের বিরুদ্ধে স্ত্রী খুনের মামলা বিচারাধীন।

এ সম্পর্কিত আরও খবর