দুদকের মামলায় ডাক বিভাগের কর্মচারীর ৯ বছরের কারাদণ্ড

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2024-01-29 16:48:01

অবৈধ সম্পদ অর্জনের মামলায় গাইবান্ধা ডাকঘরের কর্মচারী হাবিবুর রহমানকে ৯ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২৮ লাখ টাকা জরিমানার আদেশ দেন বিচারক।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে এ রায় ঘোষণা করেন রংপুরের দুর্নীতি দমন কমিশনের (দুদক) বিশেষ আদালতের বিচারক হায়দার আলী। রায় ঘোষণার সময় অভিযুক্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা যায়, গাইবান্ধা ডাকঘরে পোস্টাল অপারেটর পদে চাকরি করেন হাবিবুর রহমান। তিনি ভুয়া সঞ্চয়পত্রের অ্যাকাউন্ট খুলে কোটি টাকা আত্মসাৎ করেন। এ ছাড়ায় অবৈধভাবে তিন তলা বাড়ি, ৪৫ বিঘা জমি ও সন্তানদের নামে ব্যাংকে ফিক্সট ডিপোজিট করে বিপুল অর্থ হাতিয়ে নেন।

এ ঘটনায় ২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর তার বিরুদ্ধে অবৈধ ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের সহকারী পরিচালক বীর কান্ত রায় বাদী হয়ে একটি মামলা করেন।

মামলার তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়। ওই মামলায় ১২ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে আসামি হাবিবুর রহমানকে দোষী সাব্যস্ত করে ৯ বছরের কারাদণ্ড ও ২৮ লাখ ৯১ হাজার ৩৯১ টাকা জরিমানার আদেশ দেন বিচারক। জরিমানার অর্থ ৬০ কার্যদিবসে সরকারি কোষাগারে জমা দেওয়া আদেশ দেওয়া হয়।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট হারুনর রশীদ জানান, আসামি ডাক বিভাগে পোস্টাল অপারেটর হিসেবে চাকরি করে বিপুল পরিমাণ সম্পদের মালিক হন। সাক্ষ্য প্রমাণে তা প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেন।

এ সম্পর্কিত আরও খবর