স্ত্রীকে জবাই করে হত্যা মামলায় স্বামীর মুত্যৃদণ্ড

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-01-24 13:54:39

রাজধানীর মিরপুরে স্ত্রীকে জবাই করে হত্যা মামলায় স্বামী মানিক মিয়া ব্যাপারীকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-২ এর বিচারক মো. আখতারুজ্জামান এ রায় দেন। আসামির পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

সংশ্লিষ্ট আদালতের সহকারি পাবলিক প্রসিকিউটর আতাউর রহমান এ তথ্য জানান।

রায়ের বিবরণ হতে জানা যায়, বাদীর মেয়ে সাদিয়া আফরিন রিতাকে প্রেম করে বিয়ে করে আসামি মানিক। বিয়ের পর হতে তাদের মধ্যে প্রায়ই সাংসারিক বিষয় নিয়ে ঝগড়া বিবাদ লেগেই থাকতো।

২০১৩ সালের ১২ জানুয়ারি মানিক শাশুড়ির মোবাইলে কল দিয়ে জানায়, তাদের মেয়ের খুব জেদ, দুইদিন যাবৎ সে বাসায় আসে নাই। তাদের মেয়ের যদি কিছু হয় সেজন্য দায়ী থাকবে না সে বলে মোবাইল রেখে দেয়। এরপর থেকে মানিকের মোবাইল বন্ধ পাওয়া যায়। রিতার মা ১৪ জানুয়ারি বাড়ি থেকে ঢাকার বাসায় গেলে বাসার দরজায় তালা বন্ধ অবস্থায় দেখতে পায়। ১৭ জানুয়ারি পুলিশ ভিকটিমের বাবাকে জানায়, তার মেয়ে ঢাকার বাসায় মারা গেছে। তার লাশ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে আছে। সংবাদ পেয়ে বাদি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে গিয়ে ভিকটিমের মাথা শরীর থেকে আলাদা অবস্থায় দেখতে পায়।

এ ঘটনায় ১৭ জানুয়ারি ভিকটিমের বাবা মতিয়ার রহমান বাদী হয়ে মিরপুর থানায় মামলা করে। মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর থানার এসআই মোহাম্মদ সেলিম ওই বছরের ৫ এপ্রিল আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০ এপ্রিল আদালত আসামির বিরুদ্ধে চার্জগঠন করেন। মামলার বিচার চলাকালে আদালত ১৮ জন সাক্ষীর মধ্যে ১৭ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও খবর