জামিন পেলেও মুক্তি মিলছে না এ্যানির

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-11-23 20:11:50

রাজধানীর পল্টন থানার নাশকতার এক মামলায় বিএনপির প্রচার সম্পাদক ও মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির জামিন মঞ্জুর করেছেন আদালত। তবে অন্য মামলায় জামিন না হওয়ায় এখনই কারামুক্ত হতে পারছেন না তিনি।

২০১৯ সালের নাশকতার এক মামলায় বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকেলে ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালত তার জামিনের আদেশ দেন।

এ্যানির আইনজীবী মহিউদ্দিন চৌধুরী জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২০১৯ সালের অক্টোবর মাসে পল্টন থানায় একটি নাশকতার মামলা হয়। ওই মামলার এজাহারে এ্যানির নাম ছিল না। চার্জশিটে নাম আসে। তিনি উচ্চ আদালত থেকে জামিন নেন। এরই মাঝে তিনি অন্য মামলায় গ্রেফতার হন। তাকে এ মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানো হয়।

তিনি আরও বলেন, আমরা উচ্চ আদালতের দেওয়া বেলবন্ড দাখিল করে তার স্থায়ী জামিনের আবেদন করি। আদালত দশ হাজার টাকার মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন। তবে তিনি অন্য মামলায় গ্রেফতার রয়েছেন। এজন্য এখনই কারাগার থেকে মুক্ত হতে পারছেন না।

এদিন শুনানিকালে এ্যানিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

গত ১০ অক্টোবর গভীর রাতে শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিকে রাজধানীর ধানমন্ডির বাসা থেকে আটক করে পুলিশ। গ্রেফতারের পর তাকে রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হলে আদালত তার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে ১৪ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর