পিটার হাসকে হত্যার হুমকি: আ.লীগ নেতার বিরুদ্ধে মামলা খারিজ

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-11-23 18:03:39

মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসকে হত্যার হুমকির অভিযোগে কক্সবাজার জেলার মহেশখালী উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি এবং হোয়ানক ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফরিদুল আলমের বিরুদ্ধে দায়ের করা মামলার আবেদন খারিজের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে আন্তর্জাতিক মানবাধিকার কমিশন, বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি এম এ হাশেম রাজু বাদী হয়ে এ মামলার আবেদন করেন। সে মময় আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশ পরে দিবেন বলে জানান।

বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরীর আদালত মামলার আবেদনটি খারিজ করে দেন।

গত ১৩ নভেম্বর একই আদালতে একই কারণে চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরীসহ সাত জনের বিরুদ্ধে একই বাদী মামলা করলে তাও খারিজ হয়।

গত ৬ নভেম্বর কক্সবাজারের মহেশখালীর কালারমারছড়া ইউনিয়ন আওয়ামী লীগ এবং এর সহযোগী অঙ্গসংগঠনের উদ্যোগে ৬ নভেম্বর কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ফরিদুল আলম।

সেই বক্তব্যের ২৮ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিওতে ফরিদুল আলমকে বলতে শোনা যায়, ‘আপনারা জানেন, বাংলাদেশে ষড়যন্ত্র শুরু হয়েছে। কী একটা পাতি হাঁস আসছে। পিটার হাস বদমাইশ। সে বিএনপির হয়ে যে অসভ্য কাজ কারবারগুলো বাংলাদেশে করছে, তাকে পেলে জবাই করে মানুষকে খাওয়াইতাম।’

এই ঘটনায় বাদী মানহানির অভিযোগে এ মামলা দায়ের করেন।

এ সম্পর্কিত আরও খবর