বিএনপির ৩ আইনজীবী নেতার জামিন

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-11-23 16:09:17

প্রধান বিচারপতির বাসভবনে হামলা, যানবাহন ভাঙচুর, পুলিশের ওপর হামলা ও ককটেল বিস্ফোরণের অভিযোগের দুই মামলায় বিএনপির তিন নেতার জামিন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকেলে ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে তারা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত ২০ হাজার টাকার মুচলেকায় তাদের জামিন মঞ্জুর করেন। একইসাথে আগামী ২৮ জানুয়ারি মামলার পরবর্তীতে তারিখ ধার্য করেন।

সংশ্লিষ্ট রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস কুমার পাল জামিন মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন।

জামিন পাওয়া বিএনপির তিন নেতা হলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদীন, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী ও বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন।

গত ৭ নভেম্বর বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তিন সপ্তাহের আগাম জামিন দেন। আসামিদের এ সময়ের মধ্যে ঢাকার দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন হাইকোর্ট।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রাজধানীর কাকরাইলে প্রধান বিচারপতির বাসভবনে হামলা, যানবাহন ভাঙচুর, পুলিশের ওপর হামলা ও কর্তব্যকাজে বাধা এবং ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক ও ত্রাস সৃষ্টির বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করা হয়।

আরেকটি মামলায় ৫৯ জন বিএনপি নেতার নাম উল্লেখ করে সিদ্ধেশ্বরী পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. সহিদুল ওসমান মাসুম বাদি হয়ে রমনা থানায় মামলা দায়ের করেন।

দুটি মামলায় ঘটনার পরদিন ২৯ অক্টোবর রমনা মডেল থানায় দায়ের করা হয়।

এ সম্পর্কিত আরও খবর