রাষ্ট্রবিরোধী প্রচারণা মামলায় খালাস পেলেন কর্নেল (অব.) ইসহাক

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-07 14:46:28

রাজধানীর পল্লবী থানায় রাষ্ট্রবিরোধী প্রচারণার অভিযোগে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় খালাস পেলেন কর্নেল (অব.) মুহাম্মদ ইসহাক মিয়ান।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াতের আদালত এ রায় প্রদান করেন।

২০১৯ সালের ১২ অক্টোবর গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, ২ মে বেলা ১১টা ৫৭ মিনিটে কর্নেল (অব.) মুহাম্মদ ইসহাক মিয়ান (৬৩) তার মিরপুর ডিওএইচএস’র বাসা থেকে ব্যক্তিগত ই-মেইল ব্যবহার করে জনৈক হিরেন মুখার্জীর কাছে একটি বার্তা পাঠান।সেখানে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত ১১তম জাতীয় সংসদ নির্বাচনে প্রশাসন, গোয়েন্দা সংস্থা, র‌্যাব, পুলিশসহ অন্য সরকারি সংস্থার ভূমিকা সম্পর্কে মিথ্যা, বিভ্রান্তিকর, বানোয়াট ও উদ্দেশ্যমূলক তথ্য উল্লেখ করেন। যা রাষ্ট্রের সার্বভৌমত্বের জন্য হুমকি স্বরূপ।

এ ঘটনায় র‌্যাব-৪ এর সাব-ইন্সপেক্টর আবু সাইদ ২০১৯ সালের ১২ অক্টোবর পল্লবী থানায় মামলা করেন। মামলায় বিএনপি নেতা হাফিজ উদ্দিন আহমদ বীর বিক্রমকেও আসামি করা হয়।

মামলাটি তদন্ত করে ২০২০ সালের ১ এপ্রিল র‌্যাব-৪ এর সাব-ইন্সপেক্টর রফিকুল ইসলাম কর্নেল (অব.) ইসহাক মিয়ানকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। হাফিজ উদ্দিন এবং ব্যারিস্টার এম সরোয়ার হোসেনকে অব্যাহতির আবেদন করা হয়। ওই বছরের ১৯ নভেম্বর ইসহাক মিয়ানের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেন।

২০২১ সালের ২১ নভেম্বর আসামির বিরুদ্ধে চার্জগঠন করেন আদালত।

এ সম্পর্কিত আরও খবর