বিএনপি নেতা জি কে গউছ রিমান্ড শেষে কারাগারে

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-02 18:55:05

বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক এবং হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জি কে গউছকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার (৩০ আগস্ট) তাকে দুই দিনের রিমান্ডে নেয় পুলিশ।

শনিবার (২ সেপ্টেম্বর) রিমান্ড শেষে তাকে ফের ১০ দিনের রিমান্ড চেয়ে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ডিবি পুলিশের উপ-পরিদর্শক আফতাবুল ইসলাম। এসময় গউছের জামিনের আবেদন করেন তার আইনজীবী।

শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ রিমান্ড ও জামিন উভয় আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গত ২৯ আগস্ট বিকালে রাজধানীর কাকরাইল এলাকা থেকে তাকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরপর ৩০ আগস্ট তাকে সাধারণ ডায়েরী (জিডি) মূলে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়েছিল পুলিশ। সেদিন একই আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন।

রিমান্ড আবেদনে বলা হয়, গউছ হবিগঞ্জ সদর মডেল থানায় ২০১৫ সালে দায়ের করা একটি মামলার পলাতক আসামি। মামলার এজাহার নামীয় পলাতক আসামিদের সাথে যোগসাজসে হবিগঞ্জ সদর আসনে নির্বাচিত সংসদ সদস্য অ্যাডভোকেট আবু জাহির এবং তৎকালীন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতকে হত্যার ষড়যন্ত্র ও পরিকল্পনা করেন। হত্যার ষড়যন্ত্রের মূল রহস্য উদঘাটন এবং এজাহার নামীয় পলাতক আসামিদের গ্রেফতারের জন্য তার দশ দিনের রিমান্ড প্রয়োজন।

এ সম্পর্কিত আরও খবর