ফখরুলকে নিয়ে অপপ্রচারের অভিযোগে ৫০০ কোটি টাকার মানহানি মামলা

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঠাকুরগাঁও | 2023-09-01 22:56:33

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে অপপ্রচারের অভিযোগে ঠাকুরগাঁওয়ে ৫০০ কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে।

বুহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে বিজ্ঞ অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. মোহা. জয়নাল আবেদীন বাদী হয়ে মো. মেহেদী হাসান রনির (২৭) বিরুদ্ধে ৫০০/৫০১ ধারায় মামলা করেন।

অভিযুক্ত মো. মেহেদী হাসান রনি রংপুর পীরগঞ্জ উপজেলার বাজিদপুর গ্রামের মো. আবু বক্করের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী ঠাকুরগাঁও জেলা বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাড. মোহা. জয়নাল আবেদীন।

মামলার বিবরণে বলা হয়, গত ২৭ আগস্ট মো. মেহেদী হাসান রনি তার নিজস্ব ফেসবুক আইডিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে ‘সাব্বাস ফখরুল’ নামেও মিছা ফখরুল কামেও মিছা ফখরুল’ উল্লেখে একটি বানোয়াট, মিথ্যা কল্প কাহিনী তৈরি করে, মির্জা ফখরুল ইসলাম আলমগীর শেখ হাসিনার ত্রাণ তহবিল হতে ৫০ লাখ টাকা মূল্যের চেক নিয়ে সিঙ্গাপুরে গিয়েছেন। মর্মে প্রকাশ করে এবং তার উক্ত ফেসবুকে ভুয়া চেকের ছবিতে মির্জা ফখরুল ও তার স্ত্রীর ছবি সংযুক্ত করে উক্ত চেক ফেসবুকে ছেড়ে দেন। তার এমন ভুয়া বানোয়াট পোস্টে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও তার স্ত্রী দেশ, জাতির কাছে হেয় প্রতিপন্ন হয়েছেন। তাতে মামলার ভিকটিমের অনুমান ৫০০ কোটি টাকার ক্ষতি হয়েছে।

বিবরণে আরও বলা হয়, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কিংবা তার স্ত্রী সরকার দফতর হতে কোনো চেক গ্রহণ করেননি। এ বিষয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের মহাসচিব ঘটনা অস্বীকার করে তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

মামলার বাদী অ্যাড. মোহা. জয়নাল আবেদীন বলেন, বিজ্ঞ অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস. রমেশ কুমার ডাগা মামলাটি গ্রহণ করেছেন। মামলার বিষয়ে তিনি পরবর্তীতে নির্দেশনা প্রদান করবেন।

এ সম্পর্কিত আরও খবর